ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

অসহায়দের আর্তমানবতা সেবায় এগিয়ে এসেছে উখিয়া স্বাধীনতা স্পোর্টিং ক্লাব

ফারুক আহমদ, উখিয়া ::

অসহায় পরিবারের সাহায্যর্তে আর্তমানবতা সেবায় কাজ করে যাচ্ছে ঐতিহ্যবাহি সামাজিক সংগঠন উখিয়ার উত্তর ধুরংখালী শীল পাড়া স্বাধীনতা স্পোর্টিং ক্লাব। এ ক্লাবের নেতৃবৃন্দ ও সদস্যরা নিজেদের ব্যক্তিগত অর্থ ও তহবিল সংগ্রহ করে দরিদ্র পরিবারের অসুস্থ ব্যক্তিদের চিকিৎসার খরচ, গরিব শিক্ষাথীদেরকে লেখাপড়ার সুযোগ ও অসহায় পরিবারে সৎক্রিয়া সম্পন্ন করতে নগদ প্রায় ৮০ হাজার টাকা অনুদান প্রদান করা হয়।

স্বাধীনতা স্পোর্টিং ক্লাবের পক্ষে লিভার ক্যান্সারে আক্রান্ত লাল মোহন শর্মার কন্যা রোমা শর্মার চিকিৎসার সাহার্য্যতে নগদ অর্থ প্রদান করা হয়। এছাড়াও মরিচ্যা মুক্তিযোদ্ধা স্মৃতি বালিকা উচ্চ বিদ্যালয়ের এস.এস.সি পরীক্ষার্থী ও রনজিত শর্মার কন্যা স্বপ্না শর্মাকে লেখা-পড়ার খরচ বহন বাবদ শিক্ষা সহায়তা অর্থ দেওয়া হয়েছে। শুধু তাই নয়, স্বাধীনতা স্পোর্টিং ক্লাবের সদস্য রনজিত শর্মার স্বর্গীয় মা’র সৎক্রিয়া ও ধর্মীয় সভা আয়োজনে সাহার্য্য করা হয়।

অসহায় পরিবারে সাহার্য্যতে নগদ অর্থ প্রদান অনুষ্টানে উপস্থিত ছিলেন স্বাধীনতা স্পোর্টিং ক্লাবের সভাপতি অজিত শর্মা, সাধারণ সম্পাদক সুবধন শর্মা, সহ-সভাপতি আশিষ শর্মা, বিদেশ প্রবাসী সদস্য মিন্টু শর্মা, ক্লাবের কার্যকরি সদস্য যথাক্রমে আনন্দ শর্মা, নকুল শর্মা, ঝুনু শর্মা, রিটন শর্মা ও সুমন শর্মা।

স্বাধীনতা স্পোর্টিং ক্লাবের সভাপতি অজিত শর্মা জানান, এলাকার অসহায় গরীব পরিবারের ক্লাবের পক্ষ থেকে প্রায় সময় সাহার্য্য সহযোগিতা করা হয়। সাধারণ সম্পাদক সুবধন শর্মা বলেন, আর্তমানবতার সেবায় গ্রামের দরিদ্র ছেলে-মেয়েদের লেখা-পড়ার খরচ বহন, মেয়েদের বিবাহে অর্থ সাহার্য্য সহ অক্ষম অসুস্থ ব্যক্তিদেরকে অনুদান দিয়ে স্বাধীনতা স্পোর্টিং ক্লাব বিশাল ভুমিকা পালন করছে।

###############

ঘুমধুমে মাদক ব্যবসা বন্ধে পুলিশকে সহযোগিতা করায় দফাদারকে প্রাণ নাশের হুমকির অভিযোগ

ফারুক আহমদ, উখিয়া ::

ঘুমধুমে চোরা-চালান, মাদক ব্যবসা ও অপরাধ দমনে পুলিশকে সহযোগিতা করায় এবার স্থানীয় দুর্বৃত্তরা জীবন নাশের হুমকি দিয়েছে গ্রাম পুলিশের দফাদার ছৈয়দ আলমকে। চিহ্নিত দুর্বৃত্তরা হুমকির পাশা-পাশি দফাদারকে সরকারি কাজেও বাধা দেওয়া হচ্ছে এমন গুরুতর অভিযোগ উঠেছে। এব্যাপারে দফাদার ছৈয়দ আলম বাদী হয়ে সন্ত্রাসীদের বিরুদ্ধে আদালতে মামলা করেছে বলে জানা গেছে। যার মামলা নং- সিআর ১৪৭/২০১৭।

আদালতে মামলার এজাহারে উল্লেখ করা হয় নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের দফাদার ও ৯নং ওয়ার্ড়ের মনজয় পাড়া গ্রামের মৃত দলিল আহমদের পুত্র ছৈয়দ আলম গ্রাম পুলিশ বাহিনীর সদস্য হিসাবে দায়িত্ব পালন করে আসছে। এলাকায় চোরা-চালান, মাদক, ইয়াবা ব্যবসা বন্ধে পুলিশকে সহযোগিতা করা সহ তিনি অপরাধ দমনে রাত-দিন দায়িত্ব পালন করে থাকে। অতি সম্প্রতি ৯নং ওয়ার্ড়ের ভালুকিয়া পাড়া গ্রামে এক নিরহ পরিবারের পিতৃহীন কিশোরী কন্যাকে ধর্ষনের পর অপহরন করে স্থানীয় সন্ত্রাসীরা। ইউনিয়নের দফাদার হিসাবে ওই ঘটনা বিষয়ে থানায় মামলা দায়ের করতে সহযোগিতা করায় আসামীরা ক্ষুদ্ধ হয়ে উঠে।

দফাদার ছৈয়দ আলম অভিযোগ করে বলেন, একই এলাকার এখলাছ মিয়ার পুত্র মো: জসিম উদ্দিন ধর্ষন মামলার আসামীদের পক্ষে অবস্থান নিয়ে সহযোগিতা করার কারণে তাকে প্রতি নিয়ত হুমকি-ধমকি দিয়ে যাচ্ছে। শুধু তাই নয় বেশী বাড়া-বাড়ি করলে পরিনাম ভাল হবেনা বলে ও হুংকার দিচ্ছে। জসিম নিজেকে একজন ক্লাবের বড় নেতা পরিচয় দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ্যে এ হুমকি দিয়েছে বলে গ্রাম বাসিরা জানান।

এব্যাপারে গত ১৬ নভেম্বর দফাদার ছৈয়দ আলম বাদী হয়ে জসিম উদ্দিনকে প্রধান আসামী করে বান্দরবান চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেছে।

পাঠকের মতামত: