ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

উখিয়ায় অপহরণের শিকার হলেন ধর্ষিতা কিশোরী

ফারুক আহমদ, উখিয়া ॥

ধর্ষণের শিকার ও মামলার ভিকটিম কিশোরী রেশমিন আক্তারকে এবার অপহরণ করেছে সন্ত্রাসীরা। ঘটনাটি ঘটেছে ঘুমধুম ইউনিয়নের ভালুকিয়া গ্রামে। কিশোরী অপহরণের ঘটনাকে কেন্দ্র করে এলাকায় মিশ্র প্রতিক্রিয়াসহ ক্ষোভের সৃষ্টি হয়েছে।

থানায় দায়েরকৃত মামলার এজাহার সূত্রে জানা যায়, ঘুমধুম ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ভালুকিয়া পাড়া গ্রামের মৃত জালাল আহমদের কন্যা রেশমি আক্তার (১৫) কে গত ৮ নভেম্বর সন্ধ্যায় স্থানীয় একদল সন্ত্রাসী জোরপূর্বক অপহরণ করেন। এসময় বয়োবৃদ্ধ মা বাঁধা দেওয়ার চেষ্টা করলে অপহরণকারীরা তাকেও মারধর করে। এ ব্যাপারে মা গোলতাজ বেগম বাদী হয়ে নাইক্ষ্যংছড়ি থানায় এজাহার দায়ের করে। এতে আসামী করা হয় একই এলাকার সোনা আলীর পুত্র মিজানুর রহমান (২৪) মোহাম্মদ জসিম (৩৩) সহ ৪ জন কে।

মামলার বাদীনি অসহায় গোলতাজ বেগম অভিযোগ করে বলেন গত ১৫ সেপ্টেম্বর স্থানীয় যুবক রফিক উদ্দিন বিয়ের প্রলভন দেখিয়ে তাঁর কিশোরী কন্যা রেশমীকে জোরপূর্বক ধর্ষন করে পালিয়ে যায়। এ ব্যাপারে বান্দরবান আদালতে নারী ও শিশু নির্যাতন দমন আইন অপরাধে মামলা দায়ের করা হয়। যার নং- ৪১/২০১৭ইং।

স্থানীয় এলাকাবাসীরা জানান, ধর্ষণের ঘটনাকে ধামা চাপা দিতে ধর্ষিতা ভিকটিম কিশোরী রেশমীকে মামলার আসামীরা অপহরণ করে অজ্ঞাত স্থানে আটকিয়ে রেখেছে।

#########

ঘুমধুমে বিবাহের ৩ দিনের মাথায় স্বামীর মৃত্যু

ফারুক আহমদ, উখিয়া ॥

নববধু ঘরে তুলার ৩ দিনের মাথায় অকাল মৃত্যু হয়েছে স্বামী মোহাম্মদ ইউনুছ (২২)। গত শুক্রবার বিকেলে মরহুমের নামাজের জানাযা শেষে স্থানীয় পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়। এদিকে তার আষ্কমিক অকাল মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমেছে।

জানা যায়, ঘুমধুম ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বরইতলী গ্রামের ছৈয়দ আলমের পুত্র মোহাম্মদ ইউনুছের সাথে স্থানীয় এক যুবতির সাথে বিবাহ হয় গত সোমবার। সামাজিক রীতিনীতি অনুযায়ী ঝাঁকজমক ভাবে যথারীতি বিবাহ সম্পন্ন হয়। উক্ত বিয়েতে আত্বীয়স্বজন ছাড়াও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গরাও দাওয়াত পান।

পারিবারিক সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার দুপুরে নবস্বামী মোহাম্মদ ইউনুছ হঠাৎ অসুস্থবোধ করলে তাকে প্রথমে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থান অবনতি হলে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

এদিকে মোহাম্মদ ইউনুছের অকাল মৃত্যুতে তার আতœার মাগফেরাত কামনায় এক দোয়া মাহ্ফিল গতকাল রবিবার বরইতলী স্টেশনে অনুষ্ঠিত হয়। দোয়া মাহ্ফিলে প্রধান বক্তা ছিলেন, মরিচ্যা কেন্দ্রীয় জামে মসজিদের খতীব মাওলানা আলমগীর আজিজ। এতে প্রধান অতিথি ছিলেন, মোহাম্মদ হায়দার আলী কোম্পানী। বিশেষ বক্তা ছিলেন, হাফেজ নুরুল হক। সভাপতিত্ব করেন, মাওলানা জালাল উদ্দিন। এসময় মোহাম্মদ আব্দুর রহিম সওদাগর, দিদার মিয়া সওদাগর, ইউনুছ সওদাগর, মোক্তার সওদাগর ও নুরুল আলম সওদাগর সহ ঘুমধুম ইউনিয়ন পরিষদের দফদার ছৈয়দ আলম উপস্থিত ছিলেন।

 

পাঠকের মতামত: