ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

টেকনাফ সাংবাদিক ইউনিটির বনভোজন ঘীরে উচ্ছ্বাস

াাাপ্রেস বিজ্ঞপ্তি ::

সবুজ বৃক্ষের অপরূপ প্রকৃতি টেকনাফের নেচার পার্কে বনভোজনকে ঘীরে বৃহস্পতিবার বসে ছিল সাংবাদিকদের মিলন মেলা। যেখানে টেকনাফে কর্মরত সকল সাংবাদিকদের পাশাপাশি অংশ নিয়ে ছিলেন কক্সবাজার জেলা শহরে কর্মরত সাংবাদিক ওসাংবাদিক নেতারা। একই সঙ্গে এ মিলন মেলায় শামিল হয়েছেন প্রশাসনিক বিভিন্ন গুরুত্বপূর্ণ কর্মকর্তা ও জনপ্রতিনিধিও।
টেকনাফ সাংবাদিক ইউনিটির বার্ষিক বনভোজন ও সম্মেলনকে ঘীরে দিনব্যাপী এ আয়োজন ছিল জমজমাট। আলোচনা সভা, প্রীতিভোজ, ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে দিনব্যাপী এ কর্মসূচিতে সকলেই প্রাণখুলে আনন্দ উপভোগ করেন।
সকালে মোটর সাইকেল শুভযাত্রা টেকনাফ শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে টেকনাফ সাংবাদিক ইউনিটির সকলেই অবস্থান নেন নেচার পার্কে।
ওখানে বেলা সাড়ে ১১ টার দিকে গিয়ে অনুষ্ঠানের সূচনা এবং শুভেচ্ছা বিনিময় করেন, টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: শফিউল আলম ও সহকারী কমিশনার (ভূমি) মো: জাহিদ ইকবাল।
এসময় উপজেলা নিবাহী কর্মকর্তা বলেন, ‘সাংবাদিকদের বিভিন্ন ধরনের সংগঠনিক পরিচয় থাকতে পারে। সব কিছু ভুলে সাংবাদিক ঐক্যবদ্ধতা দেখতে চাই আমি।’
এরপর পর্যায়ক্রমে উপস্থিত হন, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও সমকালের কক্সবাজার অফিস প্রধান আবু তাহের, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কেন্দ্রীয় সদস্য ও দৈনিক আজকের কক্সবাজার এর নিবার্হিী সম্পাদক এডভোকেট আয়াছুর রহমান, প্রথম আলোর কক্সবাজার অফিস প্রধান ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সহ সভাপতি আব্দুল কুদ্দুস রানা, টেকনাফ সদর ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি নুরুল আলম, টেকনাফ উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নুর হোসেন, টেকনাফ সদর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গুরা মিয়া, উপজেলা যুবলীগের সহ-সভাপতি জিয়াউর রহমান জিয়া, টেকনাফ বন্দরের ব্যবসায়ী এম কায়সার জুয়েল, টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতাউর রহমান খোন্দকার, ওসি (তদন্ত) কবির হোসেন, টেকনাফ উপজেলা কমিউনিটি পুলিশের সভাপতি আলহাজ্ব নুরুল হুদা, টেকনাফ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা রফিক উদ্দিন, উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান তাহেরা আক্তার মিলি, হোয়াইক্যং মডেল ইউনিয়নের চেয়ারম্যান অধ্যক্ষ নুর আহমদ আনোয়ারী, ইউপি সদস্য মোস্তফা কামাল চৌধুরী, সুশীল সমাজের প্রতিনিধি মংচালু চৌধুরী, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ছৈয়দ হুমায়ুন মোর্শেদ, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) নুরুল আবছার, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সুব্রত কুমার ধর, সহকারী শিক্ষা কর্মকর্তা আশিষ বোস, ইউআরসির ইনষ্ট্রাক্টর মো: ইলিয়াছ, পরিবার পরিকল্পনা কর্মকর্তা শ্রুতিপূর্ণ চাকমা, টেকনাফ রেঞ্জ কর্মকর্তা সাদেকুর রহমান, রঙ্গিখালী ফাজিল ডিগ্রী মাদরাসার অধ্যক্ষ কামাল হোছাইন, কানুনগো মো: মুসা, ইউনিয়ন ব্যাংকের ব্যবস্থাপক মো: হানিফ, স্থল বন্দরের ব্যবস্থাপক (অপারেশন) আবু নুর খালিদ, টেকনাফ ইসলামী ব্যাংকের ব্যবস্থাপক মো: শাহজাহান মনির, ঢাকা ব্যাংকের ব্যবস্থাপক নুর কাসেম, হ্নীলা বিএনপির সভাপতি নুরুল আমিন চৌধুরী, রঙ্গিখালী মহিলা মাদরাসার সুপার হাফেজ মো: ফখরুল ইসলাম ফারুকী, বিট কর্মকর্তা জসিম উদ্দিন ইলাহী, পল্লী বিদ্যুৎ টেকনাফ কার্যালয়ের এডিজিএম শহীদ উল্লাহ, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ টেলিভিশনের জেলা প্রতিনিধি জাহেদ সরওয়ার সোহেল, সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের সাধারণ সম্পাদক ও দৈনিক হিমছড়ির ভারপ্রাপ্ত সম্পাদক হাসানুর রশিদ, চ্যানেল টোয়েন্টিফোরের কক্সবাজার প্রতিনিধি ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের প্রচার ও প্রকাশনা সম্পাদক নুপা আলম, বিডি নিউজ টোয়েন্টিফোরের জেলা প্রতিনিধি শংকর বড়–য়া রুমি, সময় টিভির কক্সবাজার প্রতিনিধি ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের কার্যনির্বাহী সদস্য সুজা উদ্দিন রুবেল, দৈনিক হিমছড়ির সিনিয়র রিপোর্টার ছৈয়দ আলম, টেকনাফ উপজেলা স্বাস্থ্য সহকারি হাফেজ আহমদ, শিল্পী অনিল কুমার শীল সহ সরকারি দায়িত্বশীল সংস্থার প্রতিনিধি, পত্রিকা এজেন্ট, পত্রিকা বিক্রেতা সহ উপজেলার বিভিন্ন স্তরের লোকজন।
এতে আগত অতিথিদের শুভেচ্ছা ও ক্রেস্ট উপহার প্রদান করেন টেকনাফ সাংবাদিক ইউনিটির সভাপতি হাফেজ মো: কাশেমের সভাপতি ও সাধারণ সম্পাদক মু: ছিদ্দিকুর রহমান এর নেতৃত্বে অন্যান্য সদস্যরা। এছাড়া ক্রীড়া প্রতিযোগিতা পুরষ্কার প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়। এতে বার্ষিক বনভোজন ও সম্মেলনের মনোগ্রাম সম্বলিত টি শার্ট, কেপ ও ডায়েরী প্রদান করা হয়।
এতে টেকনাফ সাংবাদিক ইউনিটির মমতাজুল ইসলাম মনু, সাইফুল ইসলাম সাইফী, গিয়াস উদ্দিন, আবদুর রহমান, আবদুল কাইয়ুম, জসিম উদ্দিন টিপু, নুরতাজুল মোস্তফা শাহীন শাহ, জিয়াউল করিম জিয়া, জিয়াবুল হক, আবুল আলী, মো. শাহজাহান, নুর হাকিম আনোয়ার, গিয়াস উদ্দিন ভুলু, হেলাল উদ্দিন, এটিএন ফায়সাল, সৈয়দুল আমিন চৌধুরী, সাইফুদ্দিন মো. মামুন, নুরুল হোসাইন, মোহাম্মদ সেলিম, জসিম উদ্দিন মাহমুদ, এম আবদুল হক, আবছার কবির আকাশ, রাশেদুল করিম, এম আমান উল্লাহ আমান, হারুন সিকদার, মো. আলম শাহীন, মাহফুজুর রহমান প্রমুখ।

পাঠকের মতামত: