ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

উখিয়ায় রামদাসহ ৫ রোহিঙ্গা ডাকাত আটক

ডেস্ক নিউজ:

উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের পাশের বাগান থেকে দেশিয় তৈরী রামদা পাঁচ জন রোহিঙ্গা ডাকাতকে আটক করেছে র‌্যাব।

সোমবার দিনগত রাত সাড়ে ১২ টার দিকে উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের পাশের বাগানে ডাকাতির প্রস্তুতিকালে তাদের আটক করা হয় বলে জানান র‌্যাব -৭ কক্সবাজার ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর রুহুল আমিন।

আটককৃতরা হলেন, মিয়ানমারের আকিয়াব জেলার মংডু সিতাপুর এলাকার ওসমান গনীর ছেলে আবু বকর সিদ্দিক (২০), মংডুর টমবাজার এলাকার মৃত আঃ আলীর ছেলে মোঃ আনোয়ার (২০), মংডুর ফকিরাবাজার এলাকার হোসেন আহম্মেদের ছেলে মোঃ ফারুক (২২), মংডুর চালিপ্রাং এলাকার মৃত হাসান শরিফের ছেলে ইমরান (২২) ও মংডুর রাবিল্লা এলাকার হাবিব আহম্মেদের ছেলে খায়ের মোহাম্মদ (২০)।

মেজর রুহুল আমিন বলেন, ডাকাতি প্রস্তুতিকালে তাদের আটক করা হয়। পরবর্তীতে আসামিদের কাছ থেকে দেশিয় তৈরী ৫ টি রামদা উদ্ধার করা হয়।

আসামিদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায় যে, তারা সকলে কুতুপালং এবং পার্শ্ববর্তী বালুখালী শরণার্থী ক্যাম্পের বাসিন্দা। বিভিন্ন সময়ে তারা এসব এলাকায় ডাকাতি করে এবং রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের লোকজনকে জিম্মি করে টাকা-পয়সা হাতিয়ে নেয়।

জব্দকৃত দেশিয় তৈরি রামদাসহ আটককৃতদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা।

পাঠকের মতামত: