ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

“একটি জীবন বাঁচাতে” মানবিক সাহায্যের আবেদন

ddddddমোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি ঃ

মরণ ব্যাধি ব্রেইন টিউমারে আক্রান্ত হয়ে বান্দরবানের লামা উপজেলার গজালিয়া ইউনিয়নের গাইন্দ্যা পাড়ার পাইং উ প্রু মারমা(১৫) ঢাকা শের-ই-বাংলা নগর ন্যাশনাল ইনস্টিটিউব অব নিউরোসায়েন্সেস হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। তার অপারেশনের জন্য ৪-৫ লাখ টাকার প্রয়োজন।

অসুস্থ পাইং উ প্রু মার্মার পিতাঃ মং¤্রা থোয়াই মারমা কান্না জড়িত কন্ঠে জানায়, তার মেয়ে ঢাকা শের-ই-বাংলা নগর ন্যাশনাল ইনস্টিটিউব অব নিউরোসায়েন্সেস হাসপাতালে ডাঃ আমান উল্লা বিন সিদ্দিকের নিবিড় তত্ত্বাধানে চিকিৎসাধীন অবস্থায় আছে। ২০১৪ সালে এসএসসি পরীক্ষা পাস করার পর হতে তার শরীরে বেড়ে উঠে বেশ কয়েকটি ঘাটক টিউমার। দিন দিন যখন শরীরে টিউমার বেড়ে উঠতে শুরু করে। গত ১১ এপ্রিল ২০১৪ইং তারিখে পাইং উ প্রু কে চট্টগ্রাম মেডিকেল কলেজে ভর্তি করা হয়। চিকিৎসার কোন অগ্রগতি না দেখায় পরবর্তীতে ঢাকা হাসপাতালে রেফার করা হয়। টিউমারের অপারেশনের জন্য লাগবে ৪-৫ লাখ টাকা। যা খরচ বহন করা তার পক্ষে সম্ভব নয়। চিকিৎসার অভাবে মেয়েটি আজ জীবন মৃত্যুর সন্ধিক্ষণে। দ্রুত টিউমারের অপারেশন করা না গেলে না ফেরার দেশে চলে যাবে তার মেয়ে।

লামা উপজেলা চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী দুঃখ প্রকাশ করে বলেন, যে সময় তার পড়ালেখা নিয়ে ব্যস্ত থাকার কথা সে সময় আজ ঘাতক টিউমারে আক্রান্ত হয়ে হাসপাতালে হুইল চেয়ারে দিন-রাত কাটাচ্ছে। সে এখন কথা বলতে, চলাফেরা ও খেতে পারছেনা। মেয়েটি লেখাপড়ায় অনেক মেধাবী ছিল।

গজালিয়া ইউনিয়ন চেয়ারম্যান বাথোয়াইচি মারমা বলেন, সমাজের বিত্তশালীদের একটু সুদৃষ্টি পেলে অসুস্থ পাইং উ প্রু নতুন জীবন ফিরে পেতে পারে। আমরা কি পারিনা সহযোগিতার হাত বাড়িয়ে দিতে ? কিছু জানার থাকলে বা যদি সহযোগিতার হাত বাড়াতে চান ০১৭৩১-৪৬০৩৬৯ নম্বরে যোগাযোগ করার অনুরোধ রইল।

রোগীর বিস্তারিত তথ্য জানতে যোগাযোগ করুনঃ

মংম্রাথোয়াই মারমা (বাবা)ঃ ০১৮৭৬-৭২৮৫৮০ বিকাশ- ০১৮৬৬-৯১৭৬৩১(পার্সোনাল)।

¤্রাসাংথুই মারমা(মা)ঃ ০১৫৫৩-০৬৮২১৪।

পাঠকের মতামত: