ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

জেলায় এসএসসি ও সমমান পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ৭৩

আতিকুর রহমান মানিক, কক্সবাজার ::

সদ্য শুরু হওয়া এসএসসি ও সমমান  পরীক্ষায় কক্সবাজার জেলাব্যাপী ৪১ কেন্দ্রে ৭৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত রয়েছে। জেলা শিক্ষা আফিসের দায়িত্বশীল সূত্র জানায়, (১ ফেব্রুয়ারী) সোমবার শুরু হওয়া এস এস সি ও সমমানের পরীক্ষার প্রথম দিনে এসএসসিতে বাংলা (আবশ্যিক) প্রথম পত্র, সহজ বাংলা প্রথম পত্র এবং বাংলা ভাষা ও বাংলাদেশের সংস্কৃতি প্রথম পত্রের পরীক্ষায় অংশ নেয় শিক্ষার্থীরা। এছাড়া মাদ্রাসা বোর্ডের অধীনে দাখিলে কুরআন মাজিদ ও তাজবীদ এবং এসএসসি ভোকেশনালে বাংলা-২ (১৯২১) (সৃজনশীল) ও বাংলা-২ (৮১২১) (সৃজনশীল) ও দাখিল ভোকেশনালে বাংলা-২ (১৭২১) (সৃজনশীল) পরীক্ষা অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসকের কার্য্যালয়ের শিক্ষা ও কল্যাণ শাখা সূত্রে প্রকাশ, চট্রগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অধীনে কক্সবাজারে ৪১ কেন্দ্রে এসএসসি ও সমমানের প্রথমদিনের পরীক্ষা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। সারাদেশের ন্যায় সোমবার সকাল ১০ টায় শুরু হয়ে দুপুর একটায় পরীক্ষা শেষ হয়।
কক্সবাজার জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, এবছর এসএসসি ও সমমানের পরীক্ষায় কক্সবাজার জেলায় ৪১ টি কেন্দ্রে পরীক্ষার্থী রয়েছে ১৮ হাজার ৪২৯ জন। এরমধ্যে প্রথম দিনের পরীক্ষায় অনুপস্থিত ছিল ৭৩ জন পরীক্ষার্থী। এসএসসিতে ২৩ টি কেন্দ্রে ১২ হাজার ৭৫১ জন পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিল ৩৫ জন, দাখিলে ১২ টি কেন্দ্রে ৫ হাজার ১২ জন পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিল ২৮ জন ও কারিগরিতে ৬ টি কেন্দ্রে ৬৬৬ জন পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিল ১০ জন।

পাঠকের মতামত: