ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

অতিথি বরণে ৪০ ফুটের মঞ্চ

36-300x181কক্সবাজার প্রতিনিধি :::

আজ কক্সবাজার জেলা আওয়ামীলীগের সম্মেলন ও কাউন্সিল। আর এই সম্মেলনকে ঘিরে গত কয়েকদিন যাবৎ জেলা আওয়ামীলীগের নেতাকর্মীদের মধ্যে ছিলো উৎসবের আমেজ।
শত তোরণ, হাজারো ব্যানার, ফেস্টুন আর লক্ষ পোস্টারে ছেয়ে গেছে জেলা শহর। এতো ছিল প্রার্থী আর কর্মীদের পক্ষ থেকে। তাই বলে থেমে থাকেননি সম্মেলন প্রস্তুতি কমিটি। তারাও দিয়েছেন কেন্দ্রীয় নেতাদের আগমন উপলক্ষে তোরণ, ব্যানার । নির্মাণ করেছেন ৩৫ বাই ৪০ ফুটের মঞ্চ। আর ওই মঞ্চকে সাজানো হবে ফুল আর বিশাল ব্যানারে।
এ বিষয়ে সম্মেলন প্রস্তুত কমিটির প্রচার সম্পাদক আবুহেনা মোস্তফা কামাল জানান, দীর্ঘ ১৩ বছর পর এ সম্মেলন। একে ঘিরে তাই নেতাকর্মীদের চাহিদাও অনেক বেশি। সবার মধ্যেই তাই আনন্দ বিরাজ করছে। সম্মেলন উপলক্ষে তৈরি করা হচ্ছে বিশাল মঞ্চ। কেন্দ্রীয় ৩০ জন নেতাকে বরণ করার সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এছাড়া মঞ্চ সাজানো হবে রোববার সকালে বলেও তিনি জানান।
সরেজমিনে গতকাল বিকালে শহীদ দৌলত ময়দানে গিয়ে দেখা যায় । চলছে বিশাল মহাযজ্ঞ। শ্রমিকরা নির্মান করছেন মঞ্চ। চারপাশ ছেয়ে গেছে ব্যানারে। শুধু ওখানে নয় শহরজুড় চলছে ব্যানার, ফেস্টুনের নীরব প্রতিযোগীতা।
পাবলিক লাইব্রেরী, পৌরসভার গেইট, ৬ নাম্বার রাস্তার মাথা, হলিডের মোড় ও লালদীঘির পাড়ের কোথাও অবশিষ্ট জায়গা নেই ব্যানার-ফেস্টুন ছাড়া। সব মিলিয়ে চলছিল উৎসবের আমেজ। শুরুর মতো উৎসবেই শেষ হবে সম্মেলন এমনটাই প্রত্যাশা করছেন কক্সবাজারবাসী।

পাঠকের মতামত: