ঢাকা,সোমবার, ২০ মে ২০২৪

চকরিয়ায় হোটেল কর্মচারী খুনের ঘটনায় ৬ জনের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ১

স্টাফ রিপোর্টার, চকরিয়া :
চকরিয়ায় নৃশংসভাবে হোটেল কর্মচারী শিশু জয়নাল আবেদীন বাবু খুনের ঘটনায় থানায় মামলা করা হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেল চারটার দিকে শিশু জয়নালের মা খালেদা বেগম বাদী হয়ে থানায় মামলাটি দায়ের করেন। এতে আসামী করা হয়েছে ৬ জনকে। তন্মধ্যে নাম উল্লেখ করা হয়েছে দুই জনের, অন্যদের অজ্ঞাত আসামী করা হয়েছে।
এদিকে শিশু জয়নাল আবেদীন বাবু খুনের ঘটনায় জড়িত ও এজাহারনামীয় এক আসামীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল সকালে ডুলাহাজারা ইউনিয়নের রিংভং এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। সে কক্সবাজারের উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের সিকদার বিল এলাকার নুরুল ইসলামের ছেলে। মামলার এজাহারনামীয় অন্য আসামীর নাম মোহাম্মদ মানিক (১৮)। সে চকরিয়ার ডুলাহাজারা ইউনিয়নের পূর্ব ডুমখালীস্থ রিজার্ভপাড়ার মোহাম্মদ আমিনের ছেলে। তাকে ধরতে পুলিশের একাধিক টিম মাঠে রয়েছে বলে পুলিশ জানিয়েছে।
মামলা এজাহারে বাদী ও শিশু জয়নালের মা দাবি করেছেন, মাত্র তিন হাজার টাকামূল্যের একটি সিম্পনি মোবাইল ফোনের লোভ সহ্য করতে না পেরে পৈশাচিক কায়দার তার পুত্রকে হত্যা করে আসামীরা। হত্যার পর হোটেল মালিকের ইন্ধনে লাশ গুম করার জন্য পাশ্ববর্তী সংরক্ষিত বনের আগর বাগানের জঙ্গলে নিয়ে যাওয়া হয়।
চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. কামরুল আজম জানান, হোটেল কর্মচারী শিশু জয়নালের নৃশংস হত্যাকা-ে হোটেল মালিক জিয়াবুল করিমসহ যারাই জড়িত থাকুক তদন্তের সময় সকলকেই আইনের আওতায় নিয়ে আসা হবে। ইতিমধ্যে এজাহারনামীয় এক আসামীকে পুলিশ গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে।
চকরিয়া থানার ওসি মো. জহিরুল ইসলাম খান বলেন, ‘শিশু জয়নালের মা খালেদা বেগম বাদী হয়ে এজাহার দিলে তা মামলা হিসেবে রুজু করা হয়। আজ (গতকাল) সকালে গ্রেপ্তারকৃত এজাহারনামীয় আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। হত্যারহস্য উম্মোচনে পুলিশ হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড আবেদন করতে তদন্তকারী কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে।
ওসি আরো বলেন, ‘নৃশংস এই হত্যাকা-ে যদি হোটেল মালিকেরও সম্পৃক্ততা থাকে তাহলে কোন অবস্থাতেই তাকেও ছাড় দেওয়া হবে না। তবে এখনো পলাতক রয়েছেন হোটেল মালিক জিয়াবুল।’
উল্লেখ্য, গত রবিবার ভোরে বাড়ি থেকে বের হয়ে নিজ কর্মস্থল মালুমঘাটের জম জম হোটেলে কাজ করতে যায় ডুলাহাজারা ইউনিয়নের পূর্ব ডুমখালী গ্রামের হারুণুর রশিদের পুত্র জয়নাল আবেদীন বাবু (১৪)। কিন্তু দিন পেরিয়ে রাত গড়ালেও বাড়ি ফিরেনি সে। পরদিন সোমবার বিকেলে তার ক্ষত-বিক্ষত লাশ হোটেলের কাছে পাশ্ববর্তী জঙ্গলে পড়ে থাকতে দেখে খবর দিলে পুলিশ তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করে।

পাঠকের মতামত: