ঢাকা,মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

চট্টগ্রামে ১৫ লাখ ইয়াবা ও মিয়ানমারের নাগরিকসহ ১২ জনকে গ্রেফতার

চট্টগ্রাম প্রতিনিধি ::ctg_picctg news
র‌্যাব চট্টগ্রামে অভিযান চালিয়ে ১৫ লাখ পিচ ইয়াবার একটি বৃহৎ চালান আটক করেছে । এসময় মিয়ানমারের নাগরিকসহ ১২ জনকে গ্রেফতার করা হয়। শনিবার ভোরে নগরীর পতেঙ্গা সী-বিচ এলাকায় এই অভিযান চালানো হয়।

গ্রেফতার হওয়া মিয়ানমারের নাগরিকরা হলেন- মো. ইসমাইল, আব্দুল খালেক, সাদ্দাম হোসেন, নুর আলম, মো. সেলিম ওরফে মলয়। ইয়াবা পাচারকারীর চক্রের বাকি সদস্যরা হলেন- নজির আহমেদ, মো. হাসেম, মো. ছাদেক, খায়রুল আমিন, মো. জাফর, খোকন, আনিসুর রহমান।

র‌্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল মিফতাহ উদ্দিন আহমেদ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পতেঙ্গা এলাকায় অভিযান চালিয়ে ‘মায়ের দোয়া’ নামে একটি ট্রলার আটক করা হয়। পরে ওই ট্রলারে তল্লাশি চালিয়ে ১৫ লাখ পিচ ইয়াবা জব্দ করা হয়। এসময় ইয়াবা চালানের সঙ্গে জড়িত থাকার অভিযোগে মিয়ানমারের ৫ নাগরিকসহ ১২ জনকে গ্রেফতার করা হয়। উদ্ধার করা মাদকের আনুমানিক মূল্য ৭৫ কোটি টাকা। এ ঘটনায় মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে।

 

গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‌্যাব জানতে পারে- জব্দ হওয়া ইয়াবার চালানটি পটিয়ার উপজেলার ফারুকের। যিনি মাদক জগতে বাইট্টা ফারুক ওরফে বিচ্চু ফারুক নামে পরিচিত। ইয়াবা চালানের সঙ্গে জব্দ করা ‘মায়ের দোয়া’ ট্রলারটির মালিক ফারুক এবং ট্রলারটির মাঝি নজির আহমেদ। তারা এর আগে এ ট্রলারে কয়েকবার মিয়ানমার থেকে ইয়াবার চালানা আনে। যার মধ্যে তিনবারে ১০ লাখ করে সর্বমোট ৩০ লাখ পিচ ইয়াবার আনা হয়।

পাঠকের মতামত: