ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

উখিয়ায় প্রাথমিক শিক্ষা সপ্তাহ শুরু

cccdfdস্টাফ রির্পোটার, উখিয়া ॥

সকলের জন্য শিক্ষা ও সুবিধা বঞ্চিত ঝড়ে পড়া শিশুদের ভর্তি নিশ্চিত করন এবং স্কুল মৌখি ও প্রাথমিক শিক্ষার মান উন্নয়নের শুরু হয়েছে উখিয়ায় জাতীয় শিক্ষা সপ্তাহ। উপজেলার ৭৭টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এক যোগে জাতীয় শিক্ষা সপ্তাহ পালিত হচ্ছে। কর্মসূচীর মধ্যে রয়েছে র‌্যালী, আলোচনা সভা, ফেস্টুন, কার্টুন প্রদর্শন, মা সমাবেশ, সাংস্কৃতিক প্রতিযোগীতা ও খেলা ধুলা এবং অভিভাকদের সাথে মতবিনিময়।

এ উপলক্ষে জালিয়াপালং ইউনিয়নের চাককাটা এমপি আবদুর রহমান বদি স্কুলে আলোচনা সভা ও র‌্যালী গত শনিবার বর্ণাঢ্য আয়োজনে অনুষ্টিত হয়েছে। প্রধান শিক্ষক নুরুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাঈনুদ্দীন। বিশেষ অতিথি ছিলেন, যথাক্রমে উপজেলার শিক্ষা কর্মকর্তা শামিম ভুঁইয়া ও সহকারী শিক্ষা কর্মকর্তা মোক্তার আহমদ। এ সময় উপস্থিত ছিলেন, জালিয়াপালং ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন চৌধুরী, সাবেক চেয়ারম্যান নুরুল আমিন চৌধুরী, মহিলা মেম্বার মর্জিনা বেগম, জালিয়াপালং উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অসিত কুমার পাল, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মাস্টার এস.এম কামাল উদ্দিন, প্রধান শিক্ষক হারুনঅর রশিদ, প্রধান শিক্ষক হাবিবুর রহমান, উপজেলা শিক্ষা অফিসের বশির আহমদ, বিদ্যালয়ের দাতা সদস্য ফরিদ কোম্পানীসহ বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকগণ।

এদিকে উখিয়া সদর মডেল প্রাথমিক বিদ্যালয়ের উদ্যোগে গত রবিবার জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষ্যে র‌্যালী ও মা সমাবেশ অনুষ্টিত হয়েছে। উল্লেখ্য যে, ২৩ জানুয়ারী থেকে ৩০ জানুয়ারী ৭দিন ব্যাপী জাতীয় শিক্ষা সপ্তাহ অনুষ্ঠিত হবে।

##################

উখিয়ায় শ্রমিক দলের কমিটি গঠিত

স্টাফরির্পোটার, উখিয়া ॥

উখিয়া উপজেলা জাতীয়তাবাদী শ্রমিক দলের কমিটি গঠিত হয়েছে। মো: শফি সওদাগরকে সভাপতি, নুর আহমদ, আমিনুল হুদা চৌধুরী, সরওয়ার কামাল, মোহাম্মদ সেলিম, জমির আহমদ ও নুরুল আলমকে সহ-সভাপতি, খোরশেদ আলমকে সাধারণ সম্পাদক, মোহাম্মদ আলম খাঁন কে সাংগঠনিক সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট জাতীয়তাবাদী শ্রমিক দল উখিয়া শাখা গঠন করা হয়। কক্সবাজার জেলা শাখার সভাপতি কাউন্সিলার রফিকুল ইসলাম সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন স্বাক্ষরিত এ কমিটি অনুমোদন দেন বলে জানা গেছে।

পাঠকের মতামত: