ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

জাহাঙ্গীর আলম ৫৮ ভোট পেয়ে জেলা পরিষদের ৪ নম্বর ওয়ার্ড সদস্য নির্বাচিত

zahangirপেকুয়া সংবাদদাতা :::
কক্সবাজার জেলা পরিষদের ৪নম্বর ওয়ার্ড থেকে (পেকুয়া সদর, বারবাকিয়া, টৈটং, রাজাখালী, উজানটিয়া ও মগনামা ইউনিয়ন) সদস্য নির্বাচিত হয়েছেন পেকুয়া উপজেলা যুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলম। তাঁর প্রাপ্ত ভোট ৫৮। মোট ৭৮ জন ভোটার তাঁদের ভোটাধিকার প্রয়োগ করেন। নিকটতম প্রতিদ্বন্ধী ছিলেন আওয়ামীলীগের নেতা আবু হেনা মোস্তফা কামাল। তিনি পেয়েছেন ১৩ ভোট। অন্য দুই প্রার্থী তিন ভোট করে, আরেকজন এক ভোট ও আরেক প্রার্থী কোনো ভোট পাননি।

অন্যান্য প্রতিদ্বন্ধীদের মধ্যে পেকুয়া উপজেলা আওয়ামীলীগের প্রয়াত সভাপতি আকম সাহাবউদ্দিন ফরায়েজী পুত্র হাফেজ মোঃ মেহেদী হাসান ফরায়েজী(সিএনজি মার্কা) ৩ভোট, বিশিষ্ট সমবায়ী ও আইনজিবী সহকারী তারেক ছিদ্দিকী (তালা মার্কা) ৩ভোট ও রাজাখালীর কৃতি সন্তান যুবলীগ নেতা রিয়াজ খান রাজু(সিলিং ফ্যান মার্কা) ১ভোট পান। অন্যান্য প্রতিদ্বন্ধী যথাক্রমে জাতীয় পার্টি(এরশাদ) সাধারণ সম্পাদক (টিফিন ক্যারিয়ার মার্কা), এটিএম জায়েদ মোরশেদ (হাতি মার্কা) কোন ভোট পাননি।

গত ২১ডিসেম্বর-২০১৬ইং তারিখে কক্সবাজারে জেলা পরিষদ নির্বাচন অনুষ্টিত হয়। এসময় জাতীয় পার্টি(এরশাদ) সাধারণ সম্পাদক (টিফিন ক্যারিয়ার মার্কা)র’ প্রার্থীতার বৈধতা সংক্রান্ত জঠিলতায় ২০ডিসেম্বর-১৬ইং তারিখ পেকুয়ায় জেলা পরিষদ সাধারণ সদস্য (পুরুষ) পদের ভোট গ্রহন নির্বাচন উচ্চ আদালতের নির্দ্দেশনায় স্থগিত করে নির্বাচন সংশ্লিষ্টরা। দীর্ঘ পথ পরিক্রমা আর নানা জুট ঝামেলা অনিশ্চয়তা শংকা আশংকা শেষে ২৩মে মঙ্গলবার ভোট গ্রহনের দিনক্ষন নির্ধারন করে পুনরায় উক্ত পদের নির্বাচনের তপশিল ঘোষনা করে নির্বাচন কমিশন। উক্ত তপশিল অনুযায়ী ২৩মে মঙ্গলবার সকাল ৯টা থেকে বেলা ১২টা পর্যন্ত্য ভোট গ্রহন, বেলা ১টায় গণনা শেষে বেলা ২টায় ফলাফল ঘোষনার আয়োজনে অনুষ্টিত হয় বহুল প্রতিক্ষিত কাঙ্খিত এ নির্বাচন। কোন ধরনের অঘটন ছাড়াই শান্তিপূর্ণ ভাবেই নির্বাচন শেষ হয়।

এদিকে, পেকুয়ায় জেলা পরিষদ নির্বাচন (সাধারণ ওয়ার্ড নং-০৪)এর নির্বাচনে টিউভওয়েল প্রতিক নিয়ে পেকুয়া উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি তরুন রাজনীতিবীদ ও সমাজসেবক মোঃ জাহাঙ্গীর আলমের জয়লাভে চৌমুহুনী কেন্দ্রীক এলাকায় তার পরিবারের লোকজন ও ভক্ত সমর্থক শুভানূধ্যায়ীদের বেশ উৎসব মুখর পরিবেশ লক্ষ্য করা গেছে।

২৩ মে মঙ্গলবার সকাল নয়টা থেকে দুপুর দুইটা পর্যন্ত পেকুয়া উপজেলা পরিষদের হলরুমে ভোটগ্রহন অনুষ্ঠিত হয়।

পাঠকের মতামত: