ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ার মাদক ব্যবসায়ীকে জেল থেকে ছাড়াতে স্ত্রীর দৌঁড়ঝাপ

মনির আহমদ,কক্সবাজার ::
Yaba Najim
কক্সবাজারের চকরিয়ার বরইতলী থেকে পুলিশের হাতে ইয়াবাসহ গ্রেপ্তার হওয়া ইয়াবা সম্রাট নাজিম প্রকাশ ইয়াবা নাজিমকে জেল থেকে ছাড়িয়ে আনতে দৌড়ঝাপ শুরু করেছে তার স্ত্রী। চকরিয়া পৌর এলাকার ৬নং ওয়ার্ডের বিনামারা গ্রামের মৃত ফকির মোহাম্মদের বখাটে এই পুেত্রর বিরোদ্ধে রয়েছে মটর সাইকেল চোরি, অপহরন পুর্বক মুক্তিপন আদায় সহ নানান অভিযোগ। সিন্ডিকেটের সদস্য ও মাদক সম্রাট ডজন মামলার দাগী আসামী নাজেম উদ্দিনকে পুলিশ বরইতলী পহরচান্দা থেকে গ্রেফতার করে  হাজতে পাঠালে তার স্ত্রী এ অভিনব পন্থার আশ্রয় নেয় বলে জানা গেছে। স্বামীকে জেল থেকে ছাড়াতে সাংবাদিক ও প্রশাসনকে ম্যানেজ করে ব্যবসায়ী সাজাতে কালো টাকা ছড়াচ্ছে বলে ও অভিযোগ উঠেছে।

অভিযোগে জানা যায়,,চকরিয়া পৌরবাস টার্মিনাল এলাকার সন্ত্রাস, বিনামারা এলাকার বহুল আলোচিত ইসলাম মাষ্টার হত্যার যাবজ্জিবন সাজাভুগকারী মৃত ফকির মোহাম্মদের বখাটে যোগ্য উত্তরসুরী ডজন মামলার আসামী নাজিম উদ্দিন প্রকাশ ইয়াবা নাজিম। খুনি পিতার গুনধর এই পুত্রের বিরোদ্ধে রয়েছে  অপহরন, মুক্তিপন আদায়, চুরি, জবরদখল সহ একডজন মামলা। সর্বশেষ স্বীয় এলাকার ধনাঢ্য ব্যবসায়ী এনজএিস ও বিএসআরএম এর দক্ষিণ চট্টগ্রামের ডিলার মেসার্স নোভা এন্টারপ্্রাইজের স্বত্মাধীকারী নাসির উদ্দিনের পুত্র শাহীনকে ব্যবসা প্রতিষ্টান থেকে আসার সময় অপহরন পূর্বক বাড়ীতে আটক করে রাতভর বেধড়ক মারধর করে। মুক্তিপন আদায় চেষ্টাকালে ইয়াবা নাজিমের বাড়ী থেকে জনতার সহযোগীতায় পুলিশ র্কতৃক উদ্ধার। এ ঘটনায় নাসির উদ্দিন বাদী হয়ে চকরিয়া থানার জিআর ২০৫/১৭ দায়ের করলে পুলিশ এ ঘটনার তথ্য উৎঘাটন করতে গেলে বেরিয়ে আসে ইয়াবা নাজিমের অজানা কাহিনী। গাঢাকা দেওয়া এ মাদক সম্রাটকে হারবাং ফাঁড়ির ইনচার্য আতিক উদ্দিনের নেতৃত্বে পুলিশ বরইতলীর পহরচান্দা থেকে ইয়াবা সহ নাজিমকে গ্রেফতার করে হাজতে পাঠায়। হারবাং ফাঁড়ির ইনচার্জ এসআই আতিক উদ্দিন জানান, ধৃত ইয়াবা নাজিমের বিরোদ্ধে ২৩ এপ্রিল ইয়াবা রাখার দায়ে জিআর ২১৬/২০১৩ নং মামলা দায়ের করেছে পুলিশ। এ ছাড়া ও তার বিরোদ্ধে জিআর ১৮১/২০১৩,জিআর ৪৭৬/২০১২,জিআর ৪৩৪/২০১৬ চলমান সহ একডজন মামলা রয়েছে।

অপহরনের স্বীকার শাহীনের পিতা ব্যবসায়ী নাসির উদ্দিন জানান, চাঁদা আদায়ের উদ্যেশ্য ইয়াবা নাজিম তারপুত্র শাহীনকে অপহরন করে রাতভর মারধর করেছে। পকেটে থাকা লক্ষাধীক টাকা ছিনতাই করেছে। তিনি প্রশাসনের কাছে উপযুক্ত শাস্তি দাবী করে আরো বলেন, অপরাধী স্বামীকে জেল থেকে ছাড়িয়ে আনতে স্ত্রী এক অভিনব পন্থার আশ্রয় নিচ্ছে।স্বামীকে জেল থেকে ছাড়াতে ইয়াবার কালো টাকা ব্যবহার করছে। কতিপয় সাংবাদিক ও প্রশাসনকে ম্যানেজ করে অপরাধী ইয়াবা নাজিমকে ব্যবসায়ী বানানোর ও চেষ্টা চালাচ্ছে। এ ব্যপারে তিনি প্রশাসন সহ সকলকে সজাগ থাকার আহ্বান জানান।

পাঠকের মতামত: