ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

জনগণের মৌলিক অধিকার প্রতিষ্ঠা ও সুশাসন নিশ্চিতে বিএনপিকে রাষ্ট্রক্ষমতায় আনতে হবে -চকরিয়ায় সাবেক মেয়র হায়দার

Chakaria Pc (S.Dil) 06-05-2017এম.জিয়াবুল হক, চকরিয়া :::

বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবকদল চকরিয়া পৌরসভার ২নম্বর ওয়ার্ড শাখার দ্বি-বার্ষিক সম্মেলন ওয়ার্ড সভাপতি সরওয়ার আলমের সভাপতিত্বে গতকাল বিকালে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি ছিলেন চকরিয়া পৌরসভা বিএনপির সভাপতি ও সাবেক মেয়র আলহাজ নুরুল ইসলাম হায়দার। সম্মেলনে উদ্ভোধক ছিলেন চকরিয়া পৌরসভা স্বেচ্ছাসেবকদলের সভাপতি এএইচএম নুরুল আমিন।

চকরিয়া পৌরসভা স্বেচ্ছাসেবকদলের সিনিয়র যুগ্ন সম্পাদক রানা হামিদের সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন পৌরসভা বিএনপির সাংগঠনিক সম্পাদক এম গিয়াস উদ্দিন, ওয়ার্ড বিএনপির সভাপতি নুরুল আমিন কমিশনার, ওয়ার্ড় বিএনপির সাধারণ সম্পাদক ইউসুফ সওদাগর, কক্সবাজার জেলা যুবদলের সহ-সভাপতি আকতার ফারুখ খোকন, চকরিয়া পৌরসভা যুবদলের সভাপতি মাহমুদুল করিম, ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক সাহাবউদ্দিন। সম্মেলনে প্রধান বক্তা ছিলেন চকরিয়া পৌরসভা স্বেচ্ছাসেবকদলের সাধারণ সম্পাদক এম.মনছুর আলম।

বক্তব্য রাখেন চকরিয়া পৌরসভা শ্রমিকদলের সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন, পৌরসভা ছাত্রদলের সভাপতি মোহাম্মদ আলী, সিনিয়র সহ-সভাপতি একরামুল হক, পৌর স্বেচ্ছাসেবকদলের সিনিয়র সহ-সভাপতি সাইফুল ইসলাম, পৌরসভা যুবদলের সাংগঠনিক সম্পাদক নুরুল আলম, পৌর ছাত্রদলের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন নিশান, পৌর স্বেচ্ছাসেবকদলের সহ-সভাপতি বাহাদুর আলম, সহ সভাপতি জাহেদুল ইসলাম ছৈয়দ, সহসভাপতি সাইদুর রহমান শাপলা, সহসভাপতি জয়নাল আবেদীন ও যুগ্ম সম্পাদক ফজল কাদের প্রমুখ। সম্মেলনে স্বেচ্ছাসেবকদল ছাড়াও বিএনপি ও সহযোগি সংগঠনের অসংখ্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি সাবেক পৌর মেয়র নুরুল ইসলাম হায়দার বলেছেন, সারাদেশে একদলীয় শাসন বিরাজমান, জনগনের মৌলিক অধিকার প্রতিনিয়ত হরণ করা হচ্ছে। বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদেরকে মামলায় জড়িয়ে এলাকা ছাঁড়া করা হচ্ছে। বর্তমান সরকারের আমলে দেশের মানুষ মুটেও নিরাপদ নয়। বিশেষ করে বিএনপির নেতাকর্মীরা গুমের শিকার হচ্ছে। হত্যা করে লাশ ফেলে দেয়া হচ্ছে। চট্টগ্রামের জনপ্রিয় ছাত্রনেতা নুরুল আলম নুরুকে হত্যা করা হয়েছে। এখনো সরকারের আইনশৃঙ্খলা বাহিনী জড়িত ঘাতকদের গ্রেফতার করতে পারেনি। তিনি বলেন, দেশের বিরাজমান অরাজকতা বন্ধ করতে হলে এবং জনগনের মৌলিক অধিকার প্রতিষ্ঠা ও সুশাসন নিশ্চিতে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত¦াধীন বিএনপিকে রাষ্ট্রক্ষমতায় আনতে হবে। দেশের জনগন বিএনপিকে রাষ্ট্র ক্ষমতায় দেখতে চায়। কিন্তু আওয়ামীলীগ জনগনের রায়ে ক্ষমতায় আসতে পারবেনা জেনে আবারও ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতা দখলে রাখতে চেষ্টা করছে।

বর্তমান সরকারের সব ধরণের অপশাসনের বিরুদ্ধে স্বেচ্ছাসেবকদলের নেতাকর্মীদের রুখে দাঁড়ানোর আহবান জানিয়ে নুরুল ইসলাম হায়দার বলেন, বিএনপির চেয়ারপারর্সন বেগম খালেদা জিয়ার ডাকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য কক্সবাজারের মাটি ও মানুষের প্রিয়নেতা আলহাজ সালাহ উদ্দিন আহমদের নির্দেশে রাজপথের আন্দোলন সংগ্রামে সকলকে অংশ গ্রহনে প্রস্তুতি নিতে হবে। #

পাঠকের মতামত: