ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চট্টগ্রামে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে

চট্টগ্রাম প্রতিনিধি ::dudk

চট্টগ্রামে দুদকের করা একটি দুর্নীতি মামলায় আদালত মার্কেন্টাইল ব্যাংকের তিন কর্মকর্তার জামিনের আবেদন নামঞ্জুর করে জেল হাজতে পাঠিয়েছেন আদালত। ব্যাংকটির সাবেক ও বর্তমান এ তিন কর্মকর্তার বিরুদ্ধে ৭৬ কোটি টাকা আত্মসা‍তের অভিযোগ রয়েছে।

বুধবার (১৯ এপ্রিল) বিকেলে চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম সাহাদাৎ হোসেনের আদালতে আত্মসমর্পণের পর তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। দুদকের পিপি অ্যাডভোকেট কাজী ছানোয়ার আহমেদ লাবলু দ্য রিপোর্টকে বিষয়টি নিশ্চিত করেন।

অভিযুক্ত কর্মকর্তারা হলেন- মার্কেন্টাইল ব্যাংকের সাবেক ভাইস প্রেসিডেন্ট নন্দদুলাল ভট্টাচার্য, আগ্রাবাদ শেখ মুজিব রোড শাখার বর্তমান ফার্স্ট অ্যাসিস্টেন্ট ভাইস প্রেসিডেন্ট মেজবাহ উদ্দিন আহমেদ ও আগ্রাবাদ শাখার অ্যাসিস্টেন্ট ভাইস প্রেসিডেন্ট বিজয় কুমার দত্ত।

এ ঘটনায় চলতি বছরের ২৩ ফেব্রুয়ারি ৭৫ কোটি ৭৫ লাখ টাকা আত্মসা‍ৎপূর্বক বিদেশে পাচারের অভিযোগে নগরীর ডবলমুরিং থানায় মামলাটি দায়ের করেছিল দুর্নীতি দমন কমিশন। দু’দকের প্রধান কার্যালয়ের উপ-পরিচালক জালাল উদ্দিন আহমেদ বাদি হয়ে করা এই মামলায় আসামি করা হয়েছিল ৫ জনকে।

এদের মধ্যে পলাতক রয়েছে- সানমার হোটেল লিমিটেডের চেয়ারম্যান মুজিবুর রহমান মিলন ও ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান শাহীন।

দুদক সূত্রে জানা যায়, ‘নগরীর আগ্রাবাদে সেন্টমার্টিন হোটেলের পেছনে ‘পাঁচতারকা সানমার হোটেল’ করার জন্য ব্যাংক থেকে প্রথম দফায় ১০ কোটি এবং দ্বিতীয় দফায় ৬৫ কোটি ৭৫ লাখ টাকা ঋণ নিয়েছিলেন মিলন ও শাহীন। তাদের ঋণ পাইয়ে দিতে সহযোগিতা করেছিলেন ব্যাংকের এ তিন কর্মকর্তা।

হোটেল নির্মাণের নামে ঋণ নিয়ে সেই টাকা শিপ ব্রেকিং ব্যবসায় বিনিয়োগের মাধ্যমে আত্মসাৎ করেন এবং পরবর্তীতে বিদেশে পাচার করেন আসামিরা।’

পাঠকের মতামত: