ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

মরিচ্যায় ভেজাল বিরোধী অভিযানে বিপুল পরিমান মেয়াদ উর্ত্তীণ পানীয় খাবার জব্দ

eeফারুক আহমদ, উখিয়া ॥

উখিয়ায় বেকারী ও কুলিং কর্ণারে মেয়াদ উর্ত্তীণ এবং নি¤œমানের পানীয় খাবার বিক্রি হচ্ছে দেদারচ্ছে। গতকাল সোমবার মরিচ্যা বাজার স্টেশনে ভেজাল বিরোধী অভিযান চালিয়ে বিপুল পরিমান পানীয় খাবার জব্দ পূর্বক নষ্ট করা হয়েছে।

জানা যায়, উখিয়া উপজেলা স্যানেটারি অফিসার ও জেলা নিরাপদ খাদ্য পরিদর্শক নুরুল আলমের নেতৃত্বে একটি টিম গতকাল মরিচ্যা বাজারে বিভিন্ন কুলিং কর্ণার ও বেকারীতে ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করেন। অভিযান কালে মেয়াদ উর্ত্তীণ মিরিন্ডা, ফ্লুটিকা, জুস্, ফিজআপ, সেভেনআপসহ বিভিন্ন নি¤œমানের পানীয় খাবার জব্দ করা হয়। এসময় স্বাস্থ্য বিভাগের ইউনুছ, জাফর আলম সহ স্থানীয় মেম্বার মনজুর আলম ও বাজার কমিটির নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

জেলা নিরাপদ খাদ্য পরিদর্শক নুরুল আলম জানান, মরিচ্যা বাজারের তামান্না বেকারী, সিরাজ কুলিং কর্ণার, সুদত্ত স্টোর, মনজুর কুলিং কর্ণারে অভিযান পরিচালনা করা হয়। উক্ত দোকান গুলোতে বিক্রি করার উদ্দেশ্যে বিপুল পরিমান মেয়াদ উর্ত্তীণ ও নি¤œ মানের পানীয় মজুদ করে রাখছিল। যাহা মানবদেহে মারাতœক ক্ষতি সহ নানা রোগে আক্রান্ত হওয়া আশাংকা ছিল।

এদিকে আলম বিস্কুট গোডাউন নামক একটি ভেজাল বেকারী আবিস্কার করেছে স্বাস্থ্য বিভাগের কর্মীরা। একই দিন অভিযান চালিয়ে বিপুল পরিমান নি¤œ মানের পাউরুটি, কেক, বন, চানাচুর ও বিস্কুট জব্দ করে ফেলে দেওয়া হয়েছে।

জেলা নিরাপদ খাদ্য পরিদর্শক নুরুল আলম এ প্রসঙ্গে বলেন, নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর ধারা অনুযায়ী উক্ত বেকারী ও কুলিং কর্ণারের বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু করা হবে।

পাঠকের মতামত: