ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

লোক সংগীতে জাতীয় রানার্সআপ পেকুয়ার মেয়ে নিশা মনি

20170310_143623এফ এম সুমন, পেকুয়া :::
লোক সংগীত কে না পছন্দ করে?  কিন্তু সেই লোক সংগীত প্রতিযোগিতায় যদি সারা বাংলাদেশের রানার্সআপ হয় গ্রামের একটি মেয়ে তাহলে সে বিষয়টি অনেকটাই গৌরবের। এবং তাতে প্রতিয়মান হয় যে লোকসংগীতের মান এখনো অব্যাহত আছে এবং তা আরো বেশি এগোচ্ছে। সম্প্রতি  জাতীয় শিক্ষা সপ্তাহ প্রতিযোগিতায় সারা বাংলাদেশের প্রায় নামীদামী লোক সংগীত  শিল্পীদেদের হার মানিয়ে ২য় স্থান অধিকার করল কক্সবাজার জেলার পেকুয়া উপজেলার নিশা মনি।

থানা পর্যায় থেকে বিভাগীয় পর্যায়ে কয়েকশত প্রতিযোগীকে হার মানিয়ে বিভাগীয় পর্যায়ে প্রথম হয়ে জাতীয় পর্যায়ে অংশগ্রহণ করেন এই প্রতিবাভান শিল্পী।
গোটা বাংলাদেশ থেকে বিভাগীয় সেরাদের নিয়ে আজ শুক্রবার ঢাকায় সেরাদের সেরা নির্বাচন করা হয়। নির্বাচকদের অনেক টা অবাক করে পেকুয়ার মেয়ে নিশা মনি ৩০ নাম্বারের প্রতিযোগিতায় ২৯.৫ পেয়ে অবিশ্বাস্য ভাবে দ্বিতীয় স্থান অর্জন করে ।দুঃখজনক ভাবে মাত্র আধা পয়েন্টের জন্য নিশা মনি প্রথম স্থান লাভ করতে পারেনি।

নুসরাত খনিব নিশা পেকুয়ার চৌমুহনী কলেজ গেইট এলাকার ডা. মুক্তার আহমদ ও মনোয়ারা সিকদারের একমাত্র মেয়ে। তার এই অসাধারণ অর্জনে পেকুয়ার মানুষ গর্বিত। এই অর্জনের অনুপ্রেরণা ছিল তার মা ও বড় ভাই রাশেদ ও তৌহিদ। সে চট্টগ্রাম সরকারি মহিলা কলেজের মানবিক বিভাগের মেধাবী ছাত্রী।

তার এই সাফল্যের জন্য এলাকাবাসী ও তার পিতামাতা অনেক খুশি।
ইতিমধ্যেই এলাকায় মিষ্টি বিতরণ করা হয়েছে। নিশা তার আগামীর সাফল্যের জন্য সকলের কাছে দোয়া কামনা করেছেন।

পাঠকের মতামত: