ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

‘বিএনপির নেতাকর্মীদের মিথ্যা মামলায় জেলে যেতে হচ্ছে’

অনলাইন ডেস্ক :::nazrul-islam-khan

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, বিএনপির হাজার হাজার নেতাকর্মীদের মিথ্যা মামলায় প্রতিনিয়ত হাজিরা দিতে হচ্ছে, আবার জেলে যেতে হচ্ছে। জমিজমা বিক্রি করে টাকা দিতে হচ্ছে, যাতে গ্রেফতার না হতে হয় কিংবা মামলার চার্জশিট না হয়। আজ দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত মিলাদ মাহফিলের প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য সারওয়ার আজম খানের স্মরণে শোকসভা ও মিলাদ মাহফিলের আয়োজন করে কে এম ওবায়দুর রহমান স্মৃতি সংসদ।

তিনি বলেন, আমাদের দলের নেতাকর্মীদের মধ্যে অনেকেই অসুস্থ হয়ে হঠাৎ স্ট্রোক বা হার্ট অ্যাটাকে মারা যাচ্ছেন। নেতাকর্মীরা এই যে গুম, খুন, মিথ্যা মামলা, হয়রানির শিকার হচ্ছে দীর্ঘদিন ধরে বাড়িতে যেতে পারছে না, ব্যবসা বাণিজ্য করতে পারছে না, এমনকি আমাদের তরুণ ছেলে মেয়েরা কলেজ বিশ্ববিদ্যালয়ে যেতে পারছে না-এই কষ্টগুলো যারা বিবেক দিয়ে যতবেশি অনুভব করছেন তারাই বেশি অসুস্থ হয়ে পড়ছেন। আর এর জন্য মূলত দায়ি হলো একটা নিপীড়নকারী, অত্যাচারী সরকার আমাদের দেশে আছে।

তিনি আরো বলেন, দেশে এমন একটা গণতান্ত্রিক পরিবেশ ও সরকার প্রয়োজন, যে সরকার মিথ্যা মামলায় হয়রানি করবে না। যে সরকার প্রতিপক্ষকে নিপীড়ন, গুম, খুনের সুযোগ করে দেবে না। আর এমন একটা সরকার যদি কায়েম করা যায়, তাহলেই কেবল এ ধরনের পরিস্থিতি থেকে রক্ষা পাওয়া সম্ভব হবে।

গণতন্ত্রকামী জনগণ যারা স্বাধীনতার চেতনায় দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করতে চায় তাদের সে আশা বাস্তবায়ন করতে পারলেই সারওয়ার আজম খানকে শ্রদ্ধা করা হবে বলে বলে মন্তব্য করেন নজরুল ইসলাম খান। আয়োজক সংগঠনের সভাপতি টি এম গিয়াস উদ্দিন আহমেদের সভাপতিত্বে বক্তব্য দেন, বিএনপির কেন্দ্রীয় নেতা আব্দুস সালাম, রুহুল কবির রিজভী, খায়রুল কবির খোকন, শ্যামা ওবায়েদ, ফোরকান-ই আলম প্রমুখ।

পাঠকের মতামত: