ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

খালেদা জিয়া জেলে গেলে নির্বাচন হবে না: ফখরুল

fakarঅনলাইন নিউজ ডেস্ক :::

খালেদা জিয়াকে জেলে পাঠোনো হলে এ দেশে কোনো নির্বাচন হবে না বলে হুঁশিয়ারি করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, জনগণ এ নির্বাচন মেনে নেবে না এবং দেশপ্রেমিক কোনো দল এ নির্বাচনে অংশ নেবে না।

রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি সাগর-রুনী মিলানয়তনে বুধবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে এক আলোচনাসভায় তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

মির্জা ফখরুল বলেন, আমরা নির্বাচন করতে চাই। কিন্তু সেটা সব দলের অংশগ্রহণ এবং সকলের কাছে গ্রহণযোগ্য একটি নির্বাচন হতে হবে।

নতুন নির্বাচন কমিশন প্রসঙ্গে তিনি বলেন, সার্চ কমিটি যে নির্বাচন কমিশন আমাদের দিয়েছে, প্রধান নির্বাচন কমিশনার সম্পর্কে আমরা বলেছি যে, এই নির্বাচন কমিশনার একজন দলীয় ব্যক্তি। ছাত্রজীবনে তিনি আওয়ামী লীগের সঙ্গে জড়িত ছিলেন, নেতা ছিলেন। পরবর্তীকালে তার দলীয় সম্পর্কের কারণে তিনি চাকরিও হারিয়েছেন। চিহ্নিত একজন আওয়ামী লীগার হিসেবে তার নিজের পরিচয় আছে। এসবের প্রমাণ আছে।

নির্বাচনে যাওয়া নিয়ে মির্জা ফখরুল বলেন, আমরা স্থানীয় সরকার নির্বাচনে বরাবরই অংশ নিয়েছি। জাতীয় সংসদ নির্বাচনে যাব কী যাব না, সেটা নির্ভর করবে সেই সময় কোন ধরনের সরকার থাকছে, নির্বাচন কমিশনের কী ভূমিকা থাকে, তার উপর।

অন্য এক প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, ড. ইউনূস আমাদের গর্ব। সারা পৃথিবী তাকে সন্মান জানাচ্ছে। পার্শ্ববর্তী দেশ ভারতেও তাকে বিশেষভাবে সম্মাননা জানিয়েছে। কিন্তু (আপনি প্রধানমন্ত্রী) ব্যক্তিগতভাবে তাকে শত্রু বানিয়েছেন।

তিনি বলেন, পার্বত্য চট্টগ্রামে তথাকথিত শান্তিচুক্তির কারণে প্রধানমন্ত্রীর নোবেল প্রাপ্য ছিল। কিন্তু ড. ইউনূস বাড়া ভাতে ছাই দিয়েছেন।

পাঠকের মতামত: