ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

পেকুয়ায় মাদ্রাসা ছাত্রকে বলৎকারের অভিযোগ শিক্ষকের বিরুদ্ধে!

নাজিম উদ্দিন,পেকুয়া ::::
index
পেকুয়ায় এক মাদ্রাসা ছাত্রকে বলৎকারের অভিযোগ উঠেছে শিক্ষকের বিরুদ্ধে। সকালে মাদ্রাসা যায় ওই ছাত্র। অন্য শিক্ষার্থীদের ছুটি দিয়ে ওই ছাত্রকে মাদ্রাসায় ঝাড়– দেয়ার কথা বলে রেখে দেয় হুজুর। এ সময় দরজা-জানালা বন্ধ করে ওই ছাত্রকে ইচ্ছার বিরুদ্ধে জোর পুর্বক বলৎকারের চেষ্টা করে ওই লম্পট শিক্ষক। পরে ছাত্র তার মাকে বিষয়টি খোলসা করে। বর্তমানে অভিযুক্ত শিক্ষক মাদ্রাসা ছেড়ে গা ঢাকা দিয়েছে।

উপজেলার শিলখালী ইউনিয়নের মাঝেরঘোনা এলাকায় গত ৩ফেব্রুয়ারী সকালে এ ঘটনাটি ঘটে। ওই ঘটনায় অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে ছাত্রের পিতা বাদি হয়ে পেকুয়া থানায় একটি লিখিত এজাহার দায়ের করেন। পেকুয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তবে ওই পরিস্থিতির পর মাদ্রাসা পরিচালনা কমিটি স্থানীয় মহল্লাবাসিদের নিয়ে বৈঠকে মিলিত হয়েছেন। অভিযুক্ত শিক্ষক মাঝের ঘোনা এলাকার আবু ছৈয়দের ছেলে মৌলভী তৌহিদুল ইসলাম কাজল বলে জানা গেছে। তবে সঙ্গত কারনে ছাত্রের পরিচয় গোপন রাখা হল।

এজাহার সুত্রে জানা গেছে ওইদিন সকালে ছাত্র প্রতিদিনের ন্যায় মাঝেরঘোনা ষ্টেশন সংলগ্ন ফোরকানীয়া মাদ্রাসায় আরবি পড়তে যায়। এ সময় ওই শিক্ষক দুশ্চরিত্রের বশিভুত হয়ে ওই ছাত্রকে জোর পুর্বক বলৎকারের চেষ্টা করে। নাম প্রকাশ না করার শর্তে শিক্ষার্থীর পিতা জানায় এ ন্যাক্কারজনক ও ঘৃনিত কর্মের জন্য লম্পট শিক্ষকের শাস্তি হওয়া উচিত। তাই আমি আইনি ব্যবস্থা নিতে এজাহার দিয়েছি। বিষয়টি এলাকায় জানা জানি হয়েছে। তবে আমি আশংকা করছি তার বিরুদ্ধে আইনি পদক্ষেপ হবে কিনা। এর আগেও তার বিরুদ্ধে এক মেয়েকে ধর্ষনের অভিযোগ আছে। আমি লম্পট ওই শিক্ষকের উপযুক্ত শাস্তি চাই। এ বিষয়ে জানতে অভিযুক্ত শিক্ষক তৌহিদুল ইসলাম কাজলের সাথে যোগাযোগের চেষ্টা চালানো হয়। তার সন্ধ্যান না পাওয়ায় বক্তব্য নেয়া যায়নি।

পাঠকের মতামত: