ঢাকা,মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

চকরিয়া সাবেক চেয়ারম্যানের বিরুদ্ধে বাজারের জায়গা দখল চেষ্ঠার অভিযোগ, সংঘর্ষের আশঙ্কা

dokholচকরিয়া অফিস ::

চকরিয়া উপজেলার সাহারবিল ইউনিয়নের সাবেক চেয়ারম্যানের বিরুদ্ধে চোয়ারফাড়ি মাছ বাজারের জায়গা দখল চেষ্ঠার অভিযোগ উঠেছে। ইতোমধ্যে এ ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে স্থানীয়দের পক্ষ থেকে লিখিত অভিযোগ দেয়ার পর দখল চেষ্টা বন্ধ থাকলেও সম্প্রতি সময়ে ফের ওই এলাকায় বাজারের জায়গা দখল করে স্থাপনা নির্মাণের চেষ্ঠা চলছে বলে অভিযোগ করেছেন বাজারের ব্যবসায়ীসহ স্থানীয় লোকজন। এ ঘটনাকে কেন্দ্র করে ওই এলাকায় সংঘর্ষের আশঙ্কা দেখা দিয়েছে।

অভিযোগে বাজারের ব্যবসায়ীরা জানিয়েছেন, উপজেলার পশ্চিমবড় ভেওলা মৌজার বিএস ৪৫৯০ দাগের দুই একর ৮০শতক আয়তনের চোয়ারফাড়ি সরকারি মাছ বাজার সংলগ্ন মসজিদের সামনের জায়গা দখল করে কিছুদিন আগে সেখানে পাল্লা বসানোর জন্য তোড়জোড় শুরু করেন স্থানীয় সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা আবদুল হাকিম ও তার লোকজন। এ ঘটনায় গত ১৫ জানুয়ারী স্থানীয় লোকজনের পক্ষ থেকে কোরালখালী গ্রামের মরহুম মোজাহের আহমদের ছেলে নুরুল আলম বাদি হয়ে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগটিতে সাবেক ইউপি চেয়ারম্যানকে বিবাদি করা হয়।

ব্যবসায়ীরা দাবি করেন, অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহন করে মাছ বাজারের মসজিদের ওই জায়গা দখল চেষ্ঠা থেকে উদ্ধার করেন এবং জড়িতদেরকে এব্যাপারে সর্তক করে দেন।

ব্যবসায়ীদের অভিযোগ, উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে বাজারের জায়গা দখল চেষ্ঠা সাময়িক বন্ধ থাকলেও সম্প্রতি সময়ে অভিযুক্তরা ফের বাজারের তিনটি স্থান দখলে নিয়ে সেখানে অবৈধ স্থাপনা নির্মাণের জন্য বর্তমানে নতুনভাবে অপচেষ্ঠা চালাচ্ছে। ইতোমধ্যে তাঁরা মসজিদের সামনের জায়গা, সড়ক লাগোয়া বাজারের পাশে বিভিন্ন গাড়ি রাখার পাকিংয়ের জায়গা ও চোয়ারফাড়ি ব্রীজের পশ্চিম অংশে খাল থেকে মাছ লুট-আনলুট কাজে ব্যবহৃত জায়গাটি দখলের জন্য প্রস্তুতি নিয়েছে। সেখানে স্থাপনা নির্মাণের জন্য অভিযুক্তরা মালামালও মজুদ রেখেছে বলে অভিযোগ করেছেন বাজারের ব্যবসায়ী ও স্থানীয় লোকজন।

এ অবস্থায় সরকারি মাছ বাজারের জায়গায় জবরদখল ঠেকাতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য স্থানীয় ব্যবসায়ী ও সচেতন মহল কক্সবাজার জেলা প্রশাসক, জেলা পরিষদের চেয়ারম্যান, জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, জেলা পরিষদের ৬ ও ৭নম্বর ওয়ার্ডের সদস্য, থানার ওসি ও সাহারবিল ইউপি চেয়ারম্যানের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন। #

পাঠকের মতামত: