ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

পেকুয়ায় বৃদ্ধা মহিলার উপর অমানুষিক নির্যাতন চালালেন প্রভবশালীরা!

biddo mohila pekuaমুহাম্মদ গিয়াস উদ্দিন, পেকুয়া :::

কক্সবাজারের পেকুয়া উপজেলায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এক বৃদ্ধা মহিলাও তার ২ সন্তানের উপর অমানুষিক নির্যাতন চালিয়েছে প্রভাবশালীরা। আহতরা হলেন, পেকুয়া সদর ইউনিয়নের পূর্ব মেহেরনামা গ্রামের আলী হোসেনের স্ত্রী মোতাহেরা বেগম (৫০), তাদের সন্তান মরিয়াম খাতুন (১৬) ও তাজ উদ্দিন (১২)। স্থানীয়রা তাদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে পেকুয়া সরকারী হাসপাতালে ভর্তি করেছে। ঘটনাটি ঘটেছে, আজ ৫ ফেব্রেুয়ারী বিকাল আড়াইটার দিকে পেকুয়া উপজেলার সদর ইউনিয়নের পূর্ব মেহেরানামা গ্রামে। এদিকে এ ন্যাক্করজনক ঘটনায় এলাকাবাসীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়ছে।

আহতের পরিবার ও ঘটনার বিবরনে জানা গেছে, ৫ ফেব্রেুয়ারী দুপুর আড়াইটার দিকে ওই গ্রামের মৃত আহমদ হোসেনের পুত্র প্রভাবশালী কাইছার, তার ভাড়াটে রাসেল, শামশুল আলম ভূঁইয়া, বাবুল, আবু তৈয়ব, ভাড়াড়িয়া সন্ত্রাসী মুফিজুর রহমানসহ একদল দূর্বূত্ত একই গ্রামের আওয়ামী লীগ কর্মী দরিদ্র আলী হোসেন প্রকাশ কানা আলী হোসেনের বসতবাড়ীতে হামলা চালায়। এসময় হামলাকারীরা আলী হোসেনের বৃদ্ধা স্ত্রী মোতাহেরা বেগম ও তার সন্তানকে অমানুষিক নির্যাতন চালিয়ে গুরুতর আহত করে। এ সুযোগে হামলাকারীরা আলী হোসেনের বসতঘর ভাংচুরসহ লুটপাট চালিয়ে বসতঘরের মালামাল নিয়ে যায়। পরে স্থানীয় গ্রামবাসীরা খবর পেয়ে এগিয়ে এসে ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে পেকুয়া সরকারী হাসপাতালে ভর্তি করেছে।

আহত বৃদ্ধা মোতাহেরা বেগম কান্নাজড়িত কন্ঠে এ প্রতিবেদককে বলেন, আমরা গরীব বলে এলাকার প্রভাবশালী কাইছারের নেতৃত্বে অস্ত্রধারী একদল লোক আমাদের বেপরোয়া হামলাসহ অমানুষিক নির্যাতন চালিয়েছে। তিনি এ ঘটনায় হামলাকারীদের গ্রেফতারসহ বিচার দাবী করেছেন।

বৃদ্ধার মোতাহেরার স্বামী কানা আলী হোসেন জানান, তার স্ত্রী, সন্তান ও বসতঘরে হামলাসহ লুটপাঠের অভিযোগে প্রভাবশালীদের বিরুদ্ধে মামলা করবেন।

পাঠকের মতামত: