Home » কক্সবাজার » প্রথম আলো বন্ধুসভার মানববন্ধন-সমাবেশ সেন্টমার্টিন দ্বীপ রক্ষার জন্য ১০ দফা বাস্তবায়নের দাবি

প্রথম আলো বন্ধুসভার মানববন্ধন-সমাবেশ সেন্টমার্টিন দ্বীপ রক্ষার জন্য ১০ দফা বাস্তবায়নের দাবি

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

প্রেস বিজ্ঞপ্তি :::::

456বঙ্গোপসাগরের বুকে ভাসমান প্রবাল দ্বীপ সেন্টমার্টিনকে রক্ষার জন্য ১০ দফা দাবি বাস্তবায়নের দাবি জানিয়েছে প্রথম আলো বন্ধুসভার সদস্যরা। গতকাল শনিবার দুপুরে সেন্টমার্টিনের পশ্চিম সৈকতে বন্ধুসভার মানববন্ধন-সমাবেশে ১০ দফা ঘোষণা করেন-বন্ধুসভার উপদেষ্টা ও প্রথম আলো কক্সবাজারের নিজস্ব প্রতিবেদক আব্দুল কুদ্দুস রানা। ভ্রমণে আসা বিপুল সংখ্যক পর্যটক কর্মসুচিতে অংশ নেন।

দাবিগুলো হচ্ছে-সেন্টমার্টিন দ্বীপের চারদিকে স্থায়ী প্রতিরক্ষা বাঁধ নির্মাণ, সেন্টমার্টিন দ্বীপের জীববৈচিত্র্য ও প্রাকৃতিক সম্পদের সুরক্ষার জন্য নীতিমালার বাস্তবায়ন, টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে ডুবুচর খনন ও চ্যানেলে বয়া স্থাপন, সেন্টমার্টিন হাসপাতালে জনবল ও আসন সংখ্যা বৃদ্ধি এবং নৌ অ্যাম্বুলেন্স চালু, সেন্টমার্টিন বাতিঘরের সংস্কার ও উন্নয়ন, পর্যটকদের জন্য আরেকটি জেটি নির্মাণ, দ্বীপের প্রধানসড়কসহ রাস্তাঘাটের উন্নয়ন, শিক্ষাপ্রতিষ্টানে শূন্যপদে শিক্ষক নিয়োগ, জেনারেটরের মাধ্যমে ঘরে ঘরে বিদ্যুত সরবরাহ এবং সেন্টমার্টিন বাজারে ব্যাংক স্থাপন।

বন্ধুসভার সভাপতি কাজী মিজানুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিলের সঞ্চালনায় অনুষ্টিত সমাবেশে বক্তব্য দেন, কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজি আবদুর রহমান, সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান নুর আহমদ, ইউপি সদস্য আবদুর রঊফ, সেন্টমার্টিন পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) ডালিম বড়ুয়া,  কক্সবাজার  ইংলিশ লেংগুয়েজ লার্নিং সেন্টারের পরিচালক মো. মহিউদ্দিন, রাজবাড়ী প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি হাবিবুর রহমান, প্রথম আলোর চেকনাফ প্রতিনিধি গিয়াস উদ্দিন, প্রথম আলো বন্ধুসভার টেকনাফ উপজেলার সাধারণ সম্পাদক রাশেদুল হক, রেডিও নাফের জেলা প্রতিনিধি সিদ্দিক হোসেন, টেকনাফ সরকারি কলেজের শিক্ষক সন্তোষ কুমার শীল, বীচ কর্মী জয়নাল আবেদীন, ব্যবসায়ী মো. সেলিম প্রমুখ।

চেয়ারম্যান নুর আহমদ বলেন, সেন্টমার্টিন রক্ষার দাবিতে অতীতে কেউ এ রকম মানববন্ধন কর্মসুচি পালন করেনি। প্রথম আলো বন্ধুসভার সদস্যরা যে দশ দফা ঘোষনা দিয়েছে-আমরা তার দ্রুত বাস্তবায়ন চাই। সবার আগে চাই দ্বীপের চারদিকের স্থায়ী বেড়িবাঁধ।

অতিরিক্ত জেলা প্রশাসক কাজি আবদুর রহমান বলেন, প্রতিবেশ সংকটাপন্ন এই দ্বীপে প্রতিদিন হাজার পর্যটক ভ্রমণে আসছেন। পর্যটকের আগমন ধরে রাখতে এখানকার পরিবেশ ও সৌন্দর্য ধরে রাখতে হবে। সেন্টমার্টিনের উন্নয়নে প্রথম আলো বন্ধুসভার ১০ দফা বাস্তবায়নের জন্য সরকার ও জেলা প্রশাসন আন্তরিক হবে। সেন্টমার্টিনে ব্যতিক্রমধর্মী এই আয়োজনের জন্য তিনি প্রথম আলো কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

বন্ধুসভার মানববন্ধন ও সমাবেশের খবরটি সরাসরি সম্প্রচার করে রেডিও নাফ। এর আগে বন্ধুসভা ও রেডিও নাফ সংঘের যৌথ উদ্দোগে সেন্টমার্টিন সৈকত পরিচ্ছন্ন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

এবার কৃত্রিম চাঁদ বানাতে চলেছে চীন!

It's only fair to share...27000অনলাইন ডেস্ক :: রাতের আকাশ আলোকিত করতে কৃত্রিম চাঁদ বানাতে চলেছে ...