ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ার মুজিবুর রহমান চৌধুরীর পাশে আওয়ামীলীগ নেতারা, উন্নত চিকিৎসার জন্য তিন লাখ টাকা আর্থিক সহায়তা

Chakaria Picture 26-01-2017মিজবাউল হক, চকরিয়া:

সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মুজিবুর রহমান চৌধুরীর চিকিৎসার দায়িত্ব নিলেন আওয়ামীলীগ পরিবার। তার যাবতীয় চিকিৎসা ও পরিবারের সার্বিক সহায়তা দেবেন বিশেষ করে জেলা, চকরিয়া উপজেলা ও ইউনিয়ন আওয়ামীলীগ নেতাকর্মীরা। সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিমুল হককে প্রধান করে একটি আর্থিক সহায়তা তহবিল গঠন করা হয়েছে। ওই তহবিলের মাধ্যমে মুজিবুর রহমান চৌধুরীর যাবতীয় চিকিৎসা সেবা দেওয়া হয়।

এদিকে বৃহস্পতিবার বিকাল তিনটায় মানিকপুর মুজিবুর রহমান চৌধুরীকে তার বাড়িতে দেখতে যান কক্সবাজার জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়াম্যানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল। তার যাবতীয় চিকিৎসার দায়িত্বভার নেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ। তাৎক্ষনিকভাবে তার চিকিৎসার জন্য জেলা ও উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে এক লাখ টাকা এবং ইউপি চেয়ারম্যান আজিমুল হক ইউনিয়ন আওয়ামীলীগ মিলে নগদ দুই লাখ সহ মোট তিন লাখ টাকা মুজিবুর রহমান চৌধুরীর হাতে তুলে দেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান। তার পরিবারকে সব ধরণের সহযোগিতা দেওয়ার আশ্বাস দেন তিনি।

এদিন বিকাল তিনটায় ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে মুজিবুর রহমান চৌধুরীর উঠানে ইউপি চেয়ারম্যান আজিমুল হকের সভাপতিত্বে সংক্ষিপ্ত সমাবেশে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান বলেন, ত্যাগী নেতাকর্মীরাই আওয়ামীলীগের প্রাণ। অনেক ত্যাগী নেতাকর্মীর কারণে আওয়ামীলীগ ক্ষমতায় এসেছে। দেশ স্বাধীন হয়েছে। দেশ এগিয়ে যাচ্ছে। যাদের অবদানে আওয়ামীলীগ ক্ষমতায়, অথচ তাদের কথা আমরা ভুলে যাই। এইরকম একজন ত্যাগী দক্ষ ও মেধাবী নেতা হচ্ছে মুজিবুর রহমান চৌধুরী। যিনি দীর্ঘদিন ধরে চিকিৎসার অভাবে আজ মৃত্যুর পথ যাত্রী। তার শরীরের দুইটি কিডনি নষ্ট হয়ে গেছে। ঠিকমতো চিকিৎসা করতে পারছে না।

তিনি আরও বলেন, চকরিয়া আওয়ামীলীগ সহ জেলা আওয়ামীলীগ সিন্ধান্ত নিয়েছে মুজিবুর রহমান চৌধুরীর যাবতীয় চিকিৎসা ও পরিবারের দায়িত্ব। তাকে বিনা চিকিৎসায় মরতে হবে না। আওয়ামীলীগ পরিবার তার যাবতীয় চিকিৎসার দায়িত্ব পালন করবে। আগামী ১৫দিনের মধ্যে মুজিবুর রহমান চৌধুরীকে উন্নত চিকিৎসার জন্য ভারতে নেওয়া হবে বলে তিনি জানান।

বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রেজাউল করিম, মানব সম্পদ বিষয়ক সম্পাদক আশরাফুল ইসলাম সজিব, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, জেলা আওয়ামীলীগ নেতা এটিএম জিয়াউদ্দিন চৌধুরী, উপজেলা আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি সরওয়ার আলম।

এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগ সদস্য আমিনুর রশিদ দুলাল, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, সহ-সভাপতি মোক্তার আহমদ চৌধুরী, এমআর চৌধুরী, ফজলুল করিম সাঈদী, আবু মুছা, ছৈয়দ আলম কমিশনার, পেকুয়া আওয়ামীলীগের সহসভাপতি সাংবাদিক জহিরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের জামাল উদ্দিন জয়নাল, চকরিয়া ডিগ্রী কলেজের সাবেক ভিপি রুস্তম শাহরিয়ার, সাংগঠনিক সম্পাদক সাংবাদিক মিজবাউল হক, সমাজ কল্যাণ সম্পাদক শফিউল আলম বাহার, পৌর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক সেলিম সিকদার লিটন, অধ্যক্ষ আবদুল কাইয়ুম, কৃষকলীগ সভাপতি জসিম উদ্দিন চেয়ারম্যান, সাংস্কৃতিক সম্পাদক আমিনুল ইসলাম, স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত ওসমান, রাজাখালীর সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম বাবুল, বাদল শর্মা, মোজাম্মেল হক, মুক্তিযোদ্ধা আক্তার আহমদ, যুবলীগ নেতা রেফায়েত সিকদার, অহিদুল ইসলাম, ছাত্রলীগ নেতা বোরহান। ##

পাঠকের মতামত: