ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

ঈদগাঁওতে ব্যবসায়ী অপহৃত

opoসেলিম উদ্দিন, ঈদগাঁও (কক্সবাজার) প্রতিনিধি, কক্সবাজার সদরের ঈদগাঁও ইউনিয়নের জাগির পাড়া গ্রামের মৃত নজির আহমদের পুত্র নুর হোছন (৩৪) কে বাড়ী থেকে ডেকে নিয়ে অজানার উদ্দেশ্যে নিয়ে যায় সংঘবদ্ধ অপহরণকারী দল। ঘটনাটি ঘটেছে ১৮ জানুয়ারী দিবাগত রাত সাড়ে ১২টার দিকে। এ ঘটনায় অপহৃত নুর হোছনের ছোট ভাই মোহাম্মদ আবদুল্লাহ বাদী হয়ে কক্সবাজার মডেল থানায় সাধারণ ডায়েরী করেছে।

অভিযোগে জানা যায়, প্রতিদিনের ন্যায় ঈদগাঁও বাসস্টেশনস্থ চটপটির দোকান বন্ধ করেই রাতে খাওয়া-দাওয়া শেষ করে ঘুমানোর পূর্বেই একটি সাদা রঙের নতুন মাইক্রোবাস যার নং ১১-০১৯৬ যোগে অজ্ঞাতনামা ১০/১২ জন লোক নুর হোছনের সাথে কথা আছে বলে ডেকে বাড়ী থেকে বের করে জোর পূর্বক তুলে নিয়ে যাওয়ার সময় দোকান কর্মচারীরা তাকে দেখে প্রতিবাদ করলে অপহরণকারীরা তাদেরকে মারধর করে মহাসড়কের দক্ষিণ দিকে চলে যায়। সম্ভাব্য স্থানে খোঁজাখুজির পরও তাকে না পেয়ে পরিবারের সদস্যরা উৎকন্ঠায় রয়েছে। তাদের ধারণা অপহরণকারীরা তাকে গুম বা হত্যা করতে পারে।

সচেতন মহলের দাবী, ঈদগড়-ঈদগাঁও সড়কের অপহরণকারীরা এ ঘটনায় জড়িত থাকতে পারে। তবে অপহরণকারীদের মধ্যে ঘনিষ্ট কেউ না কেউ জড়িত থাকবে। তা না হলে বাসস্টেশন থেকে বাড়ী ফেরার পথে অপহরণ না করে কিভাবে একজন ব্যবসায়ীকে বাড়ী থেকে গাড়ীতে জোর পূর্বক তুলে অপহরণ করে নিয়ে যেতে পারে।

এ প্রসঙ্গে ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ খায়রুজ্জামানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, অপহরণের বিষয়টি শুনেছি। অপহৃতকে উদ্ধারের চেষ্টা অব্যাহত রয়েছে। এ ঘটনায় ব্যবসায়ীদের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

পাঠকের মতামত: