ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

৫ জানুয়ারি খালেদাকে আদালতে উপস্থিত থাকার নির্দেশ

অনলাইন ডেস্ক :::

দুর্নীতির দুই মামলায় আগামী ৫ জানুয়ারি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আদালতে উপস্থিত থাকতে বলেছেন বিচারক। সেদিন জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি নেত্রীর আত্মপক্ষ শুনানির দিন ঠিক হয়েছে।

বৃহস্পতিবার জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় তদন্ত কর্মকর্তাকে জেরার দিন ধার্য ছিল। এদিন সকল আসামির পক্ষে ওই কর্মকর্তাকে জেরা শেষ হওয়ায় ৫ জানুয়ারি খালেদা জিয়াসহ ছয় আসামির আত্মপক্ষ শুনানির দিন ঠিক করে আদালত। একইদিন চ্যারিটেল মামলায়ও আত্মপক্ষ শুনানির দিন ঠিক রয়েছে।khaleda zia

পুরান ঢাকার বকশী বাজারস্থ আলিয়া মাদ্রাসা প্রাঙ্গণে অবস্থিত অস্থায়ী আদালতে ঢাকার তিন নম্বর বিশেষ জজ আবু আহমেদ জমাদার এদিন সাক্ষ্য গ্রহণ শেষে এ আদেশ দেন।  একই সঙ্গে ওইদিন সাবেক এ প্রধানমন্ত্রীকে আদালতে উপস্থিত থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। ওইদিন তিনি উপস্থিত না হলে আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে মামলায় পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবেন বলেও জানিয়েছেন।

দশম জাতীয় সংসদ নির্বাচনের তৃতীয় বর্ষপূর্তিতে ৫ জানুয়ারি দেশ জুড়ে কর্মসূচি রয়েছে বিএনপির। অবশ্য সেদিন রাজধানীতে কোনো কর্মসূচি দেয়নি বিএনপি।

এতিমদের জন্য বিদেশ থেকে আসা দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগে সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে ২০০৮ সালের ৩ জুলাই জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলাটি করে দুদক।

২০০৯ সালের ৫ আগস্ট দুদক আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে।  অভিযোগপত্রে খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমান, সাবেক সংসদ সদস্য কাজী সালিমুল হক কামাল ও ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমানকে আসামি করা হয়।

পাঠকের মতামত: