ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

লামায় উপকরণসহ ১ লক্ষ ৭১ হাজার লিটার মদ জব্দ, আটক ১

লামা প্রতিনিধি :::downloa

বান্দরবানের লামা উপজেলায় ফের মাদক বিরোধী অভিযানে দেশিয় তৈরি চোলাই মদসহ ১ লক্ষ ৭১ হাজার লিটার মদ তৈরির পুচই (উপকরন) জব্দ করেছে র‌্যাপিড এ্যকশান ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা। উপজেলার আজিজনগর ইউনিয়নের হেডম্যান পাড়ায় বৃহস্পতিবার সকাল ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত এক টানা অভিযান চালিয়ে এসব জব্দ করা হয়। এ সময় অবৈধভাবে মদ তৈরির অভিযোগে থোয়াউ খ্যং (৫৫) নামের একজনকে আটক করে র‌্যাব। জব্দকৃত মদ ও উপকরণের বাজার মূল্য প্রায় ৭ লক্ষ ৫০ হাজার টাকা হবে বলে প্রাথমিকভাবে ধারনা করেছেন স্থানীয়রা।

সূত্র জানায়, উপজেলার আজিজনগর ইউনিয়নের হেডম্যান পাড়ায় মদ উৎপাদন ও পাচার হচ্ছে; এমন সংবাদের ভিত্তিতে বান্দরবান সদরের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমা বিনতে আমিন ও র‌্যাব-৭ এর কক্সবাজার শাখার লেফটেনেন্ট আশিকুর রহমানের নেতৃত্বে সঙ্গীয় সদস্যরা অভিযান চালায়। এ সময় তারা হেডম্যান পাড়ার বিভিন্ন বাসা বাড়ীতে গড়ে ওঠা মিনি কারখানা থেকে ১ লক্ষ ৭০ হাজার হাজার লিটার মদ তৈরির পুচই (উপকরন) ও ১ হাজার লিটার মদ জব্দ করে। পরে জব্দকৃত মদসহ উপকরন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে ধ্বংস করে দেয় র‌্যাব সদস্যরা। উল্লেখ্য, গত ২০ নভেম্বর একই পাড়ায় র‌্যাব সদস্যরা অভিযান চালিয়ে ১ লক্ষ ৭৮ হাজার লিটার পুচই ও মদ উদ্ধার করে।

মদসহ উপকরন জব্দের সত্যতা নিশ্চিত করে বান্দরবান সদর নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাজমা বিনতে আমিন বলেন, এ ঘটনায় সংশ্লিষ্ট থানায় মামলা করা হবে।

পাঠকের মতামত: