ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়ায় শিক্ষা প্রতিষ্ঠানে তাণ্ডব ।। পরীক্ষার খাতায় আগুন আতঙ্কে শিক্ষার্থীরা

sontrasi hamlaচকরিয়া প্রতিনিধি :::    চকরিয়ায় একটি শিক্ষা প্রতিষ্ঠানে তাণ্ডব চালিয়েছে সন্ত্রাসীরা। এ সময় প্রতিষ্ঠানের আসবাবপত্র ভাঙচুর এবং চলতি বছরের গেল বার্ষিক পরীক্ষার উত্তরপত্রে আগুন দেয়। গতকাল রবিবার সকাল ১১টার দিকে উপজেলার হারবাং ইউনিয়নের উত্তর পহরচাঁদা হলি চাইল্ড একাডেমিতে এ ঘটনা ঘটে।

অভিযোগে জানা গেছে, ২০১৩ সালে ৭ শতক জমির উপর প্রতিষ্ঠিত হয় হলি চাইল্ড একাডেমি। এ শিক্ষাপ্রতিষ্ঠানে বর্তমানে শিক্ষার্থীর সংখ্যাও রয়েছে ২ শতাধিক। প্রতিষ্ঠার পর থেকে বিভিন্ন সংস্থাসংগঠনের উদ্যোগে আয়োজিত বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করে কৃতিত্বের সাথে বৃত্তি লাভ করে আসছে এ প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। সর্বশেষ সদ্য সমাপ্ত পাবলিক পরীক্ষা ২০১৬ সালের পিইসিতে একাডেমির অধীনে ১৬ জন ছাত্রছাত্রী অংশগ্রহণ করেছে। এতেও সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কাছ থেকে ভাল ফলাফল উপহার পাওয়ার ব্যাপারে আশাবাদী প্রতিষ্ঠান পরিচালনা কর্তৃপক্ষ। কিন্তু স্থানীয় একটি কুচক্রি মহলের ইন্দনে প্রতিষ্ঠিত জায়গার উপর লুলুপ দৃষ্টি পড়েছে জনৈক প্রভাবশালী মহলের। প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবু সালেহ জানান, সকাল ১১টার দিকে কার্যালয়ে সদ্য সমাপ্ত বার্ষিক পরীক্ষার ফলাফল সীট তৈরি করার সময় স্থানীয় জমিদারপাড়ার রাশেদ সরওয়ার ও সাঈদ ভুলু প্রকাশ ভুলুর নেতৃত্বে সংঘবদ্ধ একটি সন্ত্রাসীদল অতর্কিতভাবে হামলা চালায়। এসময় প্রতিষ্ঠানের টিনের ঘেরাবেড়া ভাঙচুর করা হয়। তছনছ করা হয় কার্যালয়ে টাঙানো বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিসহ গুরুত্বপূর্ণ কাগজপত্র। আগুন দেওয়া হয় অনুষ্ঠিত বার্ষিক পরীক্ষার খাতা ও ফলাফল সীটে। এ সময় বাঁধা দেওয়ার চেষ্টা করায় কয়েকজন শিক্ষককে লাঞ্ছিত করে সন্ত্রাসীরা।

পরিচালনা কমিটির চেয়ারম্যান মো. সেলিম উদ্দিন বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে হামলার ঘটনায় শিক্ষার্থীদের ভবিষ্যত নিয়ে অভিভাবকরা আতঙ্কিত। এ ব্যাপারে প্রশাসনের কাছ থেকে যথাযথ আইনগত সহায়তার প্রয়োজন রয়েছে। চকরিয়া থানা পুলিশ পরিদর্শক তদন্ত কামরুল আজম জানান, শিক্ষা প্রতিষ্ঠানে হামলার ঘটনা শুনেছি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 

পাঠকের মতামত: