ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

আলীকদমে প্রতিবন্ধি দিবস পালিত

sssআলীকদম (বান্দরবান) প্রতিনিধি ::

‘টেকসই ভবিষ্যৎ গড়ি, ১৭টি লক্ষ্য অর্জন করি’ প্রতিপাদ্য শ্লোগানে বান্দরবানের আলীকদমে আন্তর্জাতিক প্রতিবন্ধি দিবস পালিত হয়েছে। উপজেলা সমাজসেবা কার্যালয় ও কারিতাস এসডিডিবি প্রকল্পের উদ্যোগে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা পরিষদ সভাকক্ষে সমাজ সেবা কর্মকর্তা মোহাম্মদ শাহী নেওয়াজের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আ. কালাম। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান জামাল উদ্দিন, থানার সেকেন্ড অফিসার এসআই লিয়াকত আলী ও বেসরকারী সংস্থা কারিতাসের খাদ্য নিরাপত্তা প্রকল্পের মাঠ সহায়ক শামসুল হক প্রমুখ।

সভায় বক্তারা বলেন, সরকার প্রতিবন্ধিদের উন্নয়নে বিভিন্ন কর্মসূচী বাস্তবায়ন করছে। এদের জীবনমান উন্নয়নে সকলকে এগিয়ে আসতে হবে। নইলে সমাজ পিছিয়ে পড়বে। সভায় আলীকদম উপজেলায় মোট ১ হাজার ৬৬ জন প্রতিবন্ধি আছে বলে তথ্য প্রকাশ করা হয়।

 #################

আলীকদমে ওয়ারেন্টভুক্ত আসামী আটক

আলীকদম (বান্দরবান) প্রতিনিধি ::

বান্দরবানের আলীকদম থানা পুলিশ দুই মামলায় ওয়ারেন্টভুক্ত এক আসামী আটক করেছে। আলীকদম থানার এএসআই আনোয়ার এর নেতৃত্বে এএসআই হারুন ও এএসআই হানিফ ওয়ারেন্টভূক্ত এ সুধির কর্মকার (৩৫) আটকের পর মঙ্গলবার আদালতে সোপর্দ করে। তার পিতার নাম চন্দ্র মোহন কর্মকার। তিনি উপজেলা সদর হিন্দু পাড়ার বাসিন্দা।

আলীকদম থানার অফিসার ইনচার্জ (ওসি) অপ্পেলা রাজু নাহা জানান, আটকৃত ব্যক্তির বিরুদ্ধে আদালতে দুটি মামলা চলমান আছে। এরমধ্যে একটি যৌতুক নিরোধ আইনে এবং অন্যটি এ থানার একটি এনএফআইআর মামলা।

পাঠকের মতামত: