ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনে ৭ নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে প্রার্থী আবদুর রহিম চকরিয়ায় সাংবাদিকদের সাথে মতবিনিময়

1554মো: সাইফুল ইসলাম খোকন :::
কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনে সুরাজপুর-মানিকপুর, চিরিঙ্গা, কাকারা, লক্ষ্যারচর ও পৌরসভা নিয়ে গঠিত ৭নং ওয়ার্ড থেকে সাধারণ সদস্য পদে প্রার্থী  লায়ন আবদুর রহিম (টিউব-ওয়েল) আজ দুপুরে চকরিয়ায় কর্মরত সাংবাদিক সাথে মতবিনিময় করেছেন। নির্বাচিত হলে তিনি কি কি কাজ করবেন এ বিষয়ে গুরুত্ব পূর্ণ তথ্যভিক্তিক এক ইস্তিহার ঘোষনা করেন।
তিনি দাবী করেন, জেলা পরিষদ নির্বাচনে সুরাজপুর-মানিকপুর, চিরিঙ্গা, কাকারা, লক্ষ্যারচর ও পৌরসভা নিয়ে গঠিত ৭ নং ওয়ার্ড থেকে নির্বাচিত হলে তিনি ওয়ার্ডের শিক্ষা, চিকিৎসা, কর্মস্থান, ক্রোডপত্র, নারী অধিকার, এম ইউপি সদস্যদের কল্যাণ তহবিল, মাতামুহুরী নদী ভাঙ্গণ রোধ, কৃষকদের চাষাবাদে উন্নত যন্ত্রপাতি ও বীজের সুবিধা, চিংড়ি চাষীদের পর্যাপ্ত নিরাপত্তা ও প্রশিক্ষণ, রাস্তা ঘাটের উন্নয়ন, দূনীতিমুক্ত দেশ গঠনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজের মাধ্যমে এলাকার উন্নয়নের কথা তুলে ধরেন।
তিনি মনে করেন, নির্বাচনকে সরকার সুস্থ ও নিরপেক্ষতা রাখবেন। জনপ্রতিনিধিরা তাদের ভোটাধিকার যোগ্য প্রার্থীদের পক্ষে প্রয়োগের মাধ্যমে একটি সুন্দর ও গ্রহণযোগ্য জেলা পরিষদ গঠন করবেন। আবদুর রহিম আশাবাদী ৭নং ওয়াডের্র জনপ্রতিনিধিদের ভোটে নির্বাচিত হবেন। কারণ তার ওয়ার্ড অত্যন্ত গুরুত্বপূর্ণ ইউনিয়ন ও পৌরসভা রয়েছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কিছু কিছু জায়গায় জনপ্রতিনিধিরা বেশী চাপে রয়েছে। কারো না কারো আত্মীয়রা প্রার্থী হওয়ার কারণে সাধারণ জনপ্রতিনিধিদের উপর নজরদারী থাকায় অনেক ভোটার কথা বলতে বা তার সাথে দেখার করার জন্য গড়িমসি করতে দেখা দিলেও আশারাখি তার পক্ষে রায় আসবে। তিনি অতীতে অনেক সামাজিক উন্নয়ন মুলক কাজে অংশ নিয়েছেন। মানবাধিকার সংগঠনের সাথে থেকে সরকারকে গুরুত্বপূর্ণ কাজে সহযোগিতা করেছেন। দেশ ও মানব সেবার অবদানের কথা তুলে ধরে তিনি বলেন, এলাকায় উন্নয়ন কাজের সুনামের কারণে তার জন্মভূতি সুরাজপুর-মানিকপুরের সকলের দোয়া তার সাথে রয়েছে। এ সময় চকরিয়ায় কর্মরত সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: