ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

খুটাখালী বালিকা মাদ্রাসার শোক সভায় বক্তারা হাজী রশিদ ছিলেন মানবতার সেবক

%e0%a6%a1%e0%a6%a1%e0%a6%a1সেলিম উদ্দিন, চকরিয়া প্রতিনিধি :::

আলহাজ্ব আবদুর রশিদ শুধু নাম নয় একটি ইতিহাসও। তিনি শুধু খুটাখালী বালিকা মাদ্রাসার প্রতিষ্ঠাতা নন, একাধিক প্রতিষ্ঠানের পৃষ্টপোষক ও সেবক ছিলেন। সর্বোপরি দ্বীনের-মানবতার একজন সেবক। তিনি কম সময়ে চলে যাওয়ায় একজন প্রকৃত অভিভাবককে হারিয়েছে খুটাখালীবাসী। তার শূণ্যতা কোন ভাবেই পুরণ হবার নয়। অকাতরে তিনি সমাজের ছিন্নমূল গরিব অসহায়দের খোঁজখবর নিয়ে দান করতে গোপনে। যার কারনে তিনি মরেও সকলের মাঝে অমর হয়ে থাকবেন। আল্লাহ তাকে জন্নাতবাসী ও তার পরিবারকে হেফাজত করার জন্য সকলে দোয়া করুন। গতকাল বুধবার সকালে চকরিয়া উপজেলার খুটাখালী আলফরমুজ বালিকা দাখিল মাদ্রাসা মিলনায়তনে মাদ্রাসার প্রতিষ্ঠাতা মরহুম আলহাজ্ব আবদুর রশিদের শোক সভায় বক্তারা এসব কথা বলেন।

মাদ্রাসার সুপার মাওলানা আবদু শুকুর হেলালীর সভাপতিত্বে সিনিয়র শিক্ষক মোস্তাক আহমদের পরিচালনায় শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ষষ্ট শ্রেণীর ছাত্রী তফুরা আকতার এবং হামদ ও নাত পরিবেশণ করেন তানজিমা ইসলাম প্রমি।

শোক সভায় আমন্ত্রিত প্রধান অতিথির বক্তব্য রাখেন মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি ও খুটাখালী ইউনিয়ন আওয়ামীলীগ সিনিয়র সহ সভাপতি বাহাদুর হক। বিশেষ অতিথিদের মধ্যে মরহুমের ছোট ভাই আলহাজ্ব আবদুল গফুর সওদাগর, মরহুমের বড় ছেলে এড. আবদুল হামিদ, সাংবাদিক সেলিম উদ্দিন, শিক্ষকদের মধ্যে মাওলানা মাহবুবুর রহমান, রেজাউল করিম রেজু, জহিরুল ইসলাম, শাহাব উদ্দিন আরমান, সরওয়ার আলম আজাদ প্রমুখ বক্তব্য রাখেন। সভায় মরহুমের রূহের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করেন মাওলানা ছৈয়দ আলম।

পাঠকের মতামত: