ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

১৪ জেলায় নতুন ডিসি

govt-admin_1ডেস্ক নিউজ : দেশের ১৪টি জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার। নতুন ডিসি নিয়োগ দিয়ে মঙ্গলবার (২৩ আগস্ট) রাতে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে।

চট্টগ্রাম, কুমিল্লা, ময়মনসিংহ, কুষ্টিয়া, রাঙ্গামাটি, নারায়ণগঞ্জ, গোপালগঞ্জ, ফরিদপুর, সিরাজগঞ্জ, মুন্সিগঞ্জ, লালমনিরহাট, বাগেরহাট, মৌলভীবাজার ও নাটোরে নতুন জেলা প্রশাসক নিয়োগ পেয়েছেন।

রাঙ্গামাটির ডিসি মো. শামসুল আরেফীনকে চট্টগ্রামে, বাগেরহাটের ডিসি মো. জাহাংগীর আলমকে কুমিল্লায় ও নাটোরের ডিসি মো. খলিলুর রহমানকে ময়মনসিংহে বদলি করা হয়েছে।

অর্থ বিভাগের উপসচিব মো. জহির রায়হানকে কুষ্টিয়ায়, অর্থ মন্ত্রণালয়ের সংযুক্ত ওএসডি উপসচিব মোহাম্মদ মানজারুল মান্নানকে রাঙ্গামাটিতে, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উপসচিব রাব্বী মিয়াকে নারায়ণগঞ্জে ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক মোহাম্মদ মোখলেছুর রহমানকে গোপালগঞ্জের ডিসি নিয়োগ দেওয়া হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব উম্মে সালমা তানজিয়া ফরিদপুরের, ঢাকা গভর্নেন্স ইনোভেশন ইউনিটের পরিচালক কামরুন নাহার সিদ্দীকা সিরাজগঞ্জের এবং গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের উপসচিব সায়লা ফারজানা মুন্সিগঞ্জের ডিসি হিসেবে নিয়োগ পেয়েছেন।

এ ছাড়া কক্সবাজারের স্থানীয় সরকারের উপ-পরিচালক আবুল ফয়েজ মো. আলাউদ্দিন খানকে লালমনিরহাটে, রাষ্ট্রপতির কার্যালয়ের উপসচিব তপন কুমার বিশ্বাসকে বাগেরহাটে, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উপসচিব মো. তোফায়েল ইসলামকে মৌলভীবাজারে ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা শাহিনা খাতুনকে নাটোরের জেলা প্রশাসক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

নয়টি জেলার প্রশাসককে সরিয়ে অন্যত্র পদায়ন করে আরেকটি আদেশ জারি করা হয়েছে। এর মধ্যে গোপালগঞ্জের ডিসি মো. খলিলুর রহমানকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের উপসচিব, চট্টগ্রামের ডিসি মেজবাহ উদ্দিনকে স্থানীয় সরকার বিভাগের উপসচিব, মৌলভীবাজারের ডিসি মো. কামরুল হাসানকে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের উপসচিব, মুন্সিগঞ্জের ডিসি মো. সাইফুল হাসান বাদলকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উপসচিব এবং লালমনিরহাটের ডিসি মো. হাবিবুর রহমানকে বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের উপসচিব হিসেবে বদলি করা হয়েছে।

অপরদিকে, কুষ্টিয়ার ডিসি সৈয়দ বিল্লাল হোসেনকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উপসচিব, কুমিল্লার ডিসি মো. হাসানুজ্জামান কল্লোলকে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের উপসচিব, ফরিদপুরের ডিসি সরদার সরাফত আলীকে বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের উপসচিব এবং সিরাজগঞ্জের ডিসি মো. বিল্লাল হোসেনকে কৃষি মন্ত্রণালয়ের উপসচিব হিসেবে বদলি করা হয়েছে।

-দ্য রিপোর্ট

পাঠকের মতামত: