ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

খুটাখালীতে প: পরিকল্পনা কর্মকর্তাে এখন ইউনিয়ন পরিষদের তথ্যসেবা কেন্দ্রে ?

oniom_1ডুলাহাজারা (চকরিয়া) প্রতিনিধি :

চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা পরিদর্শক ইউনিয়ন পরিষদের তথ্যসেবা কেন্দ্রে উদ্যোক্তার দায়িত্ব পালন করার অভিযোগ পাওয়া গেছে।
পরিবার পরিকল্পনা পরিদর্শক কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম সরকারী কর্মস্থলে দায়ীত্ব পালন না করে খুটাখালী ইউনিয়ন পরিষদে সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত উদ্ধ্যোক্তা হিসেবে জন্ম নিবন্ধন ও অন্যান্য কর্যক্রম চালিয়ে যাচ্ছে। সরকারী কর্মস্থলে উপস্থিত না থেকে তথ্যসেবায় সময় দেওয়ার ফলে মাঠ পর্যায়ে চলমান কর্যক্রম ব্যাহত ও রোগীরা বেকায়দায় পড়ছে। বাংলাদেশ সরকারের গৃহীত পদক্ষেপ গ্রাম বাংলার জনগোষ্ঠির স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে প্রত্যেকটি ইউনিয়নে একটি করে পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য কেন্দ্র স্থাপন করা হয়েছে। এতে প্রতিটি ইউনিয়নে একজন পরিদর্শন কর্মকর্তাও নিয়োগ দেন সরকার। উক্ত শফিকুল ইসলাম ১৬/০১/২০১২ ইং তারিখে খুটাখালী ইউনিয়নে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা পরিদর্শক পদে যোগদান করেন। স্থানীয়রা অভিযোগে জানায় শফিকুল ইসলাম সরকারী বেতনভুক্ত কর্মকর্তা হয়ে বেসরকারী হিসেবে ইউনিয়ন পরিষদের তথ্য সেবায় উদ্যোক্তার কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। এমনকি তথ্যসেবা কেন্দ্রেও সেবা প্রার্থীদের মোটা অংকের টাকা দাবী সহ বিভিন্ন প্রকার হয়রানি করে আসছে বলে জানায় একাদিক ব্যক্তি। এনিয়ে ক্ষুব্ধ হয়ে স্থানীয়রা গত ১১/০৮/২০১৬ ইং তারিখে মাসিক একটি সমন্বয় সভায় ইউপি চেয়ারম্যান মৌং আব্দুর রহমানকে অবগত করেন এবং এতে কোন প্রতিক্রিয়া দেখা যাচ্ছেনা বলেও জানান তারা। অভিযুক্ত শফিকুল ইসলাম খুটাখালী নাইফরঘোনা এলাকার বজল আহমদের পুত্র বলে জানা যায়।
জানতে চাইলে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহেদুল ইসলাম বলেন ‘একজন সরকারী কর্মকর্তা একাধিক স্থলে চাকরি করা যায় না তবে এব্যাপারে আলোচনা করছি এবং উপরের মহলের সাথে কথা বলে যথার্থ ব্যাবস্থা নেয়া হবে।’

পাঠকের মতামত: