ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

উখিয়ায় পিতা পুত্রকে হত্যা করতে কুপিয়েছে সন্ত্রাসীরা

ddফারুক আহমদ, উখিয়া ॥

উখিয়ার দক্ষিণ হলদিয়াপালং গ্রামে সন্ত্রাসীরা কুপিয়ে পিতা পুত্রকে মারাত্বক জখম করেছে। ধারালো কিরিচের আঘাতে পিতা চাঁদ মিয়া সওদাগরের কাঁন ও ছেলে আব্দু শুক্কুরের বাম হাত কর্তন হয়ে শরীর থেকে বিচ্ছিন্ন হয়েছে। তাদেরকে সন্ত্রাসীদের কবল হতে উদ্ধার করতে এসে অন্তত আরো ৫ জন আহত হয়। গত শুক্রবার ভোর সকালে সন্ত্রাসীরা পিতা-পুত্রকে হত্যার উদ্দেশ্যে পৈশাচিক এ ন্যাক্কারজনক হামলা চালায়।

জানা যায়, উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের ঘাটি পাড়া গ্রামের জায়গা জমি নিয়ে রতœাপালং ইউনিয়নের হাকিম আলী মাতব্বর পাড়া গ্রামের চাঁদ মিয়া সওদাগরের সাথে ওই এলাকার আব্দুল কাদেরের মধ্যে বিরোধ চলে আসছিল। গত বৃহস্পিতবার গভীর রাতে আব্দুল কাদেরের নেতৃত্বে একদল সন্ত্রাসী বাহিনী বিরোধীয় জায়গায় জোরপূর্বক বাড়ী নির্মাণ করে। খবর পেয়ে পরের দিন শুক্রবার সকালে ঘটনাস্থনে গেলে কিছু বুঝে উঠার আগেই সন্ত্রাসীরা ধারালো কিরিচ নিয়ে এলো পাতাড়ী হামলা চালায়। সন্ত্রাসীদের হামলা চাঁদ মিয়া সওদাগর (৭৫), ছেলে আব্দু শুক্কুর (৩৮), আব্দুল্লাহ আল-হাকিম (২৪) ও ফরিদুল আলম (২৬) ও হাছু মিয়ার পুত্র নুরুল আলম (২৫), শামশুল আলম (২৭), জাহাঙ্গীর আলম (৩০)। আহতদেরকে উখিয়া ও কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানায়, সন্ত্রাসীরা পূর্বপরিকল্পিত ভাবে অবৈধ ধারালো অস্ত্র নিয়ে হত্যার উদ্দেশ্যে তাদের উপর হামলা চালায়। কিরিচের আঘাতে পিতা চাঁদ মিয়া সওদাগর ও ছেলে আব্দুল শুক্কুরের মারাত্বক আহত হয়। তৎ মধ্যে শুক্কুরের বাম হাতের আঙ্গুল কেটে ফেলেছে সন্ত্রাসীরা। তার অবস্থা আশাংকাজনক।

এ ব্যাপারে চাঁদ মিয়া সওদাগর বাদী হয়ে গতকাল সোমবার কক্সবাজার জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে আব্দুল কাদের, আব্দুল আলম, নুরুল আলম, মরিয়ম খাতুন, রহিমা খাতুন সন্ত্রাসী সাগর সহ ৭জনকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

পাঠকের মতামত: