ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

উখিয়ায় দু’পক্ষের সংঘর্ষে মহিলা সহ আহত ৬

songarsফারুক আহমদ, উখিয়া ॥

উখিয়ার দক্ষিণ হলদিয়া ঘাটি পাড়া গ্রামে জায়গা জবর দখলকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে প্রতিবন্ধি মহিলাসহ ৬ জন আহত হয়েছে। আহতদের মধ্যে বয়োবৃদ্ধ আব্দুল কাদের সহ ২ জনের অবস্থা আশাংকা জনক। আহতদেরকে উখিয়া ও কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল শুক্রবার ভোর সকালে এ সংঘর্ষের ঘটনাটি ঘটেছে।

গ্রামবাসীরা জানায়, আব্দুল কাদেরের মালিকানাধীন ভোগদখলীয় জায়গা জবর দখলকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে সহ বসতবাড়ী ভাংচুর ও লুট পাঠের ঘটনায় উভয় পক্ষের ৬ জন আহত হয়। আহতরা হলেন, আব্দুল কাদের (৭৫), স্ত্রী গোলবাহার (৬৫), প্রতিবন্ধি কন্যা মরিয়ম খাতুন (৩৮) ও বোন রহিমা বেগম (৩৫) এছাড়াও চাঁদ মিয়া সওদাগর ও তার ছেলে। আহতদেরকে রক্তাক্ত অবস্থায় উখিয়া ও কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত বয়োবৃদ্ধ আব্দুল কাদের অভিযোগ করে বলেন, দীর্ঘ বছর ধরে আমরা উক্ত জায়গাটি ভোগদখল করে আসছি। প্রভাবশালী চাঁদ মিয়ার নেতৃত্বে একদল সন্ত্রাসী লাঠিয়াল বাহিনী অবৈধ অস্ত্র নিয়ে বসতবাড়ী ভাংচুর সহ জায়গা জবর দখলের চেষ্টা চালায়। এতে বাঁধা দেওয়ার চেষ্টা করলে আমাকে সহ আমার পরিবার পরিজনের উপর ধারালো দা দিয়ে এলো পাতাড়ী হামলা করে।

জানা যায়, উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের ঘাটি পাড়া গ্রামে দখলীয় পিএফ জায়গার আব্দুল কাদের ও তার প্রতিবন্ধি মেয়ে মরিয়ম খাতুন দীর্ঘদিন ধরে বসবাস করে আসছে। কিন্তু উক্ত জায়গার মালিকানা নিয়ে আব্দুল কাদের ও রতœাপালংয়ে হাকিম আলী মাতব্বর পাড়া গ্রামের চাঁদ মিয়া সওদাগরের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। উক্ত ঘটনা নিয়ে আদালতে মামলা পর্যন্ত গড়ায়। এমনকি স্থানীয় ইউনিয়ন পরিষদে কয়েক দফা সালিশী বৈঠকে উপস্থিত চেয়ারম্যান-মেম্বারগণ আব্দুল কাদেরের ছেলে আব্দু শুক্কুরের জায়গা হিসাবে রায়ও প্রদান করা হয়। সর্বশেষ খবরে জানা যায়, বর্তমানে এ জায়গার বিরোধীয় বিষয়টি থানা পুলিশের কাছে বিচারাধীন রয়েছে।

পাঠকের মতামত: