ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

চকরিয়ায় অপহরণকারী আস্তানায় অভিযান, লামার অপহৃত আ.লীগ নেতা উদ্ধার, আটক-৩

atokনিজস্ব প্রতিবেদক,  চকরিয়া :::

পার্বত্য জেলা বান্দরবনের লামা উপজেলার ফাঁসিয়াখালী থেকে অপহৃত আওয়ামী লীগ নেতা ও সাবেক ইউপি মেম্বার নুরুল আবছার (৫৫) কে উদ্ধার করেছে লামা ও চকরিয়া থানা পুলিশ। এ সময় অপহরণকারী চক্রের দুই সদস্যকে আটক করা হয়। শনিবার ভোর রাত ৩ টার দিকে চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের মেধাকচ্ছপিয়ার গহীণ অরণ্য থেকে তাকে উদ্ধার করা হয়। উদ্ধারকৃত নুরুল আবছার লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি।

গ্রেপ্তারকৃত তিন অপহরণকারী হলেন বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের কাগজীখোলার আবদুর রহিমের ছেলে নুরুল ইসলাম ওরফে নুরাইয়া (৩৭), চকরিয়ার খুটাখালী ইউনিয়নের গর্জনতলী গ্রামের নুরুল হুদার ছেলে গিয়াস উদ্দিন (৩২) ও মো. খোকন (৪০)। তবে খোকনের সঠিক পরিচয় এখনো নিশ্চিত হতে পারেনি পুলিশ।

জানা গেছে, গত বৃহস্পতিবার রাত ২টার দিকে সশস্ত্র ১৫/২০ জনের একদল দুর্বৃত্ত আওয়ামী লীগ নেতা নুরুল আবছারের বাড়িতে হানা দেয়। এ সময় দুর্বৃত্তরা বাড়ির লোকজনদের জিম্মি করে আলমারিতে থাকা নগদ ৪০ হাজার টাকা, ৪ ভরি স্বর্ণালংকার লুট করে। পরে দুর্বৃত্তরা চলে যাওয়ার সময় অস্ত্রের মুখে জিম্মি করে নুরুল আবছারকে বাড়ি থেকে অপহরণ করে নিয়ে যায়। অপহরণকারীরা গতকাল শুক্রবার ভোর ৪ টার দিকে (০১৮৩৮-৯৭৭৩২০) নাম্বার থেকে ফোন করে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। ঘটনাটি পরিবারের পক্ষ থেকে লামা থানা পুলিশকে জানানো হয়। পরে লামা থানা ও চকরিয়া থানা পুলিশের একাধিক টিম যৌথভাবে উদ্ধার অভিযান শুরু করে।

অপহরণকারী চক্রের নাম্বারের সূত্র ধরে চকরিয়া থানা পুলিশের একাধিক টিম শনিবার ভোররাত ৩টার দিকে খুটাখালী গহীণ অরণ্যে অভিযান শুরু করে। এক পর্যায়ে অপহরণকারীরা পুলিশি অভিযান টের পেয়ে নুরুল আবছারকে ফেলে রেখে পালিয়ে যায়। পরে পুলিশ অভিযান চালিয়ে অপহরণকারী চক্রের দুই সদস্যকে আটক করতে সক্ষম হন।

চকরিয়া থানার ওসি মো. জহিরুল ইসলাম খান বলেন, লামার ফাঁসিয়াখালী থেকে আওয়ামী লীগ নেতা নুরুল আবছার অপহরণের ঘটনাটি লামা পুলিশ আমাদের জানায়। পরে চকরিয়া থানা ও লামা থানা পুলিশের একাধিক টিম নিয়ে অভিযান শুরু করি। একপর্যায়ে খুটাখালীর গহীণ অরণ্য থেকে অপহৃত নুরুল আবছারকে উদ্ধার করতে সক্ষম হই। এ সময় অপহরণকারী চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করা হয়। এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

পাঠকের মতামত: