ঢাকা,বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

চকরিয়ায় স্বামীর ওপর স্ত্রীর হামলা

hamla__1এম.জিয়াবুল হক, চকরিয়া :::

চকরিয়ায় পারিবারিক কলহের জের ধরে স্বামী আনিসুল ইসলাম মাহমুদের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যালে মামলা করেছে স্ত্রী রাবিয়া বসরী হেনা। কয়েকদিন আগে আদালত থেকে জামিন লাভের পর নিজের চেম্বারে বসে রোগী দেখছিলেন চিকিৎসক স্বামী। এতে ক্ষুদ্ধ হন স্ত্রী। এরই জের ধরে কয়েকজন সহযোগিকে নিয়ে চেম্বারে এসে স্বামীর ওপর হামলা করেন স্ত্রী। বৃহস্পতিবার বিকালে উপজেলার ডুলাহাজারা বাজারে ঘটেছে স্বামীর ওপর স্ত্রীর হামলার এ ঘটনা। এঘটনায় উপস্থিত লোকজনের মাঝে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

স্থানীয় সুত্রে জানা গেছে, উপজেলার ডুলাহাজারা বৈরাগীরখিল গ্রামের বাসিন্দা মনিরুল হকের ছেলে পল্লী চিকিৎসক আনিসুল ইসলাম মাহমুদের সাথে কয়েক বছর আগে পার্শ্ববর্তী খুটাখালী ইউনিয়নের মেধাকচ্ছপিয়া গ্রামের সলিম উল্লাহর মেয়ে রাবিয়া বসরী হেনার মধ্যে বিয়ে হয়েছিল। বর্তমানে তাদের সংসারে ২টি সন্তান রয়েছে।

স্থানীয় লোকজন জানিয়েছেন, প্রায় ৭-৮ মাস পূর্বে স্বামী-স্ত্রীর মধ্যে কলহ ও বিবাদের সৃষ্টি হয়। এ নিয়ে স্থানীয়ভাবে কয়েকবার শালিস বৈঠকও হয়েছে। কিন্তু বিষয়টি সর্বশেষ আদালত আদালত পর্যন্ত গড়ায়। নানাভাবে নির্যাতনের অভিযোগ তুলে স্ত্রী রাবিয়া বসরী হেনা বাদি হয়ে ইতোমধ্যে স্বামী আনিসুল ইসলাম মাহমুদকে আসামি করে কক্সবাজার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যালে একটি মামলা দায়ের করেন।

জানা গেছে, স্ত্রীর দায়ের করা ওই মামলায় গত ১৮ জুলাই আদালত থেকে জামিন লাভ করেন স্বামী আনিসুল। এরপর যথারীতি ডুলাহাজারা বাজারে নিজের চেম্বারে বসে রোগী দেখে আসছিলেন তিনি। এ অবস্থায় বৃহস্পতিবার ২২ জুলাই বিকালে চেম্বারে বসে রোগী দেখার সময় স্ত্রী রাবিয়া বসরী হেনা কয়েকজন সহযোগিকে সাথে নিয়ে এসে চেম্বারে ঢুকে স্বামীর ওপর হামলা করে। ঘটনার সময় স্বামী ডা.আনিসুল ইসলামকে মারধরের পাশাপাশি তার চেম্বারের বিভিন্ন আসবাবপত্র ভাংচুর করে। এ ঘটনার প্রতিকার চেয়ে হামলার শিকার স্বামী আনিসুল ইসলাম মাহমুদ শনিবার (২৩ জুলাই) স্থানীয় ডুলাহাজারা ইউনিয়ন পরিষদে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। #

এম.জিয়াবুল হক

পাঠকের মতামত: