ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

পেকুয়ায় ইসলামী ব্যাংকের ইফতার মাহফিলে জামায়াত শিবিরের মিলন মেলা!

চকরিয়া অফিস :
পেকুয়া ইসলামী ব্যাংক শাখা কর্তৃক আয়োজিত ইফতার মাহফিল জামায়াত-শিবিরের মিলন মেলায় পরিণত হয়। গতকাল ২২ জুন পেকুয়া বাজারের পুর্বে পার্শ্বে ইসলামী ব্যাংক পেকুয়া শাখার মিলনায়তনে ব্যাংকের অর্থায়নের ‘রোযা তাকওয়ার আলোকে মানবিক ব্যাংকিং’ শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্টিত হয়। ব্যাংকের পেকুয়া শাখার ব্যবস্থাপক ও সাবেক শিবির নেতা আবু জাফর এর সভাপতিত্বে অনুষ্টিত ইফতার মাহফিলে উপস্থিত আমন্ত্রিতদের অধিকাংশই ছিল স্থানীয় জামায়াত-শিবিরের নেতাকর্মী।
তবে ওই ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পেকুয়া উপজেলা যুবদলের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান শাফায়াত আজিজ রাজু। অতিথি হিসেবে আরো ছিলেন, জামায়াত সমর্মিত মৌলনা মোহাম্মদ নুরসহ আরো কয়েকজন।  এদিকে জামায়াত শিবিরের নেতাকর্মীদের আমন্ত্রিত করে ইসলামী ব্যাংকের ইফতার মাহফিল নিয়ে পুরো পেকুয়াজুড়ে সমালোচনার ঝড় বইছে। ওই ইফতার মাহফিলে আমন্ত্রিত কয়েকজন অথিতি নাম প্রকাশ না করার শর্তে জানান, পেকুয়ায় জামায়াত-শিবিরের নাশকতাসহ একাধিক অপরাধের সাথে সংশ্লিষ্টরাই ওই ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন। এছাড়াও ওই ইফতার মাহফিলে স্থানীয় সংবাদকর্মীদেরও আমন্ত্রণ জানানো হয়নি। সংবাদকর্মীদের আঁড়ালে রেখে ইসলামী ব্যাংকের ‘কান্ডজ্ঞানহীন’ ইফতার মাহফিল নিয়ে পুরো পেকুয়াজুড়ে নানা কানাঘুষা চলছে।
অভিযোগ রয়েছে, ইসলামী ব্যাংক পেকুয়া শাখার ম্যানেজার আবু জাফর পেকুয়ায় যোগদানের পর থেকেই স্থানীয় চিহ্নিত জামায়াত-শিবিরের নেতাকর্মীদের সাথে খুবই বেশী সখ্যতা গড়ে তোলে। প্রায় সময় ওই ব্যাংক কর্মকর্তাকে স্থানীয় জামায়াত-শিবিরের নেতাকর্মীদের সাথে খোশগল্পে মত্ত থাকতে দেখা যায়।
গোপনে অনুসন্ধানে জানা গেছে, বিগত সময়ে পেকুয়ায় জামায়াত-শিবিরের বহু নাশকতা কর্মকান্ডে ওই ব্যাংক কর্মকর্তা আবু জাফর অর্থের যোগান দিয়েছিল। যা সরকারী গোয়েন্দা সংস্থা কর্তৃক গোপনে তদন্ত করলে সত্য বেরিয়ে আসবে বলে স্থানীয় সচেতন মহল মনে করেন। এছাড়াও পেকুয়া উপজেলার একাধিক হুন্ডি ব্যবসায়ী ও মালয়েশিয়া মানব পাচারকারীদের সাথে ব্যাংক কর্মকর্তা আবু জাফরের সাথে সখ্যতা। চলতি রমজান মাসে পেকুয়ার এসব চিহ্নিত হুন্ডি ব্যবসায়ীর লাখ লাখ টাকা বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসে।
এসব অভিযোগের ব্যাপারে জানতে গতকাল ২২ জুন রাতে ইসলামী ব্যাংকের পেকুয়া শাখার ব্যবস্থাপক আবু জাফরের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, কে জামাত করে কে করেন না তা বুঝি না। যাদের সাথে আমার সম্পর্ক আছে তাদের দাওয়াত করেছি। তা ছাড়া এই ইফতার মাহফিলে জামায়াত-শিবিরের কেউ ছিলনা। তিনি কোন নাশকতা কর্মকান্ডেও কাউকে অর্থের যোগান দেননি বলে দাবী করেন। এক পর্যায়ে তিনি বলেন‘ আপনারা সাংবাদিকেরা যা ভাল মনে করেন তা লিখুন; আমাদের কিছুই যায় আসেনা।

পাঠকের মতামত: