ঢাকা,সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪

‘ছৈয়দ আহমদের মতো আদর্শবান শিক্ষক বর্তমানে বিরল’

mail.google.comএম.জিয়াবুল হক, চকরিয়া :

চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের রাজারবিল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শ্ক্ষিক মাষ্টার ছৈয়দ আহমদের চাকুরীর অবসরজনিত বিদায় সম্বর্ধনায় অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। ৬ জুন বেলা ২টায় ইউনিয়নের রাজারবিল সরকারী প্রাথমিক বিদ্যালয় মিলানায়তনে সহকারী শিক্ষক এনামুল হকের পরিচালনায় অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক শমসর আহমদ।

বিদ্যালয়ের ছাত্র রবিউলের কোরান তেলোয়াতের মধ্য দিয়ে ও শিক্ষিকা রোজিনা আক্তারের মানপত্র পাঠের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে অতিথি হিসেবে রাখেন, এলাকার প্রবীন মুরব্বী ও প্রাক্তন শিক্ষক মাওলানা এনামুল হক, মাষ্টার রহিম উল্লাহ, নুরুল কাদের, সাবেক মেম্বার রহমত আলী, বিদায় শিক্ষকের প্রথম পুত্র সাংবাদিক মো: সাইফুল ইসলাম খোকন। বক্তব্য রাখেন, বিদ্যালয়ের সহকারী শিক্ষক যথাক্রমে তৈয়বা জন্নাত, নারসিন আহমদ, ইরফানুল করিম, উম্মে কুলছুম ও আঞ্জুমানারা, সমাজ সেবক মাওলানা গিয়াস উদ্দিন, প্রাক্তন ছাত্র মোহাম্মদ সোয়াইব, রাশেদুল ইসলাম, স্কুলের শিক্ষার্থী হাফিজুল ইসলাম ও পারভিন আক্তার।

অনুষ্ঠানে বক্তারা বলেন, মাষ্টার ছৈয়দ আহমদের মতো আদর্শবান ও দায়িত্বশীল শিক্ষক বর্তমানে সমাজে খুঁেজ পাওয়া খুবই বিরল। তারপরও নিয়মের ব্যতয়ে অত্র বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের বন্ধুসুলভ শিক্ষক ছৈয়দ আহমদকে বিদায় জানাতে হচ্ছে। তারা বলেন, আগামীতে এ ধরণের শিক্ষক পাওয়া যাবে কিনা এবং তার চাকুরীজানিত অবসর না হলে মরণকাল পর্যন্ত অত্র বিদ্যালয়ে তাকে ধরে রাখার কথা ব্যক্ত করেন। বিদায়ের লগ্নে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে কান্নার রুল যেন এক শোকাহত সময় বিরাজ করে। পরে এক দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও অভিভাক/ অভিভাবিকাবৃন্দরা উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: