ঢাকা,রোববার, ২৮ এপ্রিল ২০২৪

চকরিয়ায় পাচারকালে ট্রাক ভর্তি ২০টি চোরাই গরু উদ্ধার, ৩ পাচারকারী আটক

এম.মনছুর আলম, চকরিয়া ::  কক্সবাজারের চকরিয়ায় পাচারকালে অবৈধভাবে মায়ানমার থেকে আনা ট্রাক ভর্তি ২০টি চোরাই গরু উদ্ধার করেছে পুলিশ। এসময় পাচারকাজে জড়িত থাকায় তিনজনকে আটক করা হয়।

শনিবার (২৩ডিসেম্বর) বিকালে চকরিয়া থানা পুলিশের একটি টিম অভিযান চালিয়ে উপজেলার ফাঁসিয়াখালি ইউনিয়নের রুদ্র পাড়া থেকে গরু ভর্তি ট্রাক গাড়িটি জব্দ করে।

আটককৃত হলেন, ফাঁসিয়াখালী ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের মাষ্টার আলী পাড়ার মৃত মাষ্টার জহির আহামদের ছেলে মো: ওমর ফারুক (৩০), চকরিয়া পৌরসভার ৮নম্বর ওয়ার্ডের কোচপাড়ার মৃত আবুল খায়েরের ছেলে গিয়াস উদ্দিন (৫০), চাঁদপুর জেলার কচুয়া উপজেলার সাতবাড়িয়া জমির মেম্বারের বাড়ীর আবুল হোসেনের ছেলে মোশারাফ হোসেন (২৬)।
অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মোহাম্মদ আলী।

পুলিশ সূত্রে জানাগেছে, শনিবার বিকেলে চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের গাবতলী বাজারের পাশে মাষ্টার আলী পাড়ায় মায়ানমার থেকে রাজস্ব ফাঁকি দিয়ে আসা ট্রাক ভর্তি বেশকিছু অবৈধ গরু এনে ক্রয় বিক্রয় করেছিল। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ খবর পেয়ে ওসি’র নেতৃত্ব এস আই সুজাউদ্দৌলাসহ সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযানে গেলে ঘটনাস্থলে পৌঁছানোর সাথে পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ায় চেষ্টা করে। এ সময় ট্রাক ভর্তি গরু নিয়ে গাড়ির চালকসহ ৩ পাচারকারীকে পুলিশ আটক করতে সক্ষম হয়। পরে পুলিশের টিম গরু ভর্তি গাড়িটি জব্দ করে বিভিন্ন রংয়ের ২০টি গরু উদ্ধার করেছে।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধভাবে মায়ানমার থেকে দেশে আসা ২০টি গরুসহ একটি ট্রাক গাড়ি জব্দ করা হয়েছে। জব্দকৃত গরুগুলো আমদানির ও মালিকানা স্ব-পক্ষের কোন ধরণের বৈধ কাগজপত্র দেখাতে পারেনি। এনিয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানান তিনি।

পাঠকের মতামত: