ঢাকা,বৃহস্পতিবার, ২ মে ২০২৪

চকরিয়ায় সংসদ নির্বাচনে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালায় জেলা প্রশাসক 

এম জিয়াবুল হক, চকরিয়া ::
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে কক্সবাজার ১ (চকরিয়া পেকুয়া) আসনের কেন্দ্র ভিত্তিক ভোটগ্রহণ কর্মকর্তাদের তিনদিনের এক প্রশিক্ষণ কর্মশালা চকরিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বিকালে অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন কক্সবাজারের জেলা প্রশাসক ও জাতীয় সংসদ নির্বাচন ২০২৪ এর রিটার্নিং কর্মকর্তা মুহম্মদ শাহীন ইমরান।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো.ফখরুল ইসলামের সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য দেন কক্সবাজারের পুলিশ সুপার মোঃ মাহফুজুল ইসলাম পিপিএম (বার)।
এছাড়া অনুষ্ঠানে বক্তব্য দেন কক্সবাজারের জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ নাজিম উদ্দীন, চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.রাহাত উজ জামান, সহকারী পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) রাকিব উর রাজা, চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ ইরফান উদ্দিন, চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী।

কক্সবাজার জেলা ও চকরিয়া উপজেলা নির্বাচন কার্যালয়ের সার্বিক ব্যবস্থাপনায় জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি উপলক্ষে চকরিয়া উপজেলার ভোট কেন্দ্র ভিত্তিক দায়িত্বে নিয়োজিত প্রিসাইডিং, সহকারী প্রিসাইডিং, পোলিং অফিসার মিলিয়ে ৯৫০ জন ভোটগ্রহণ কর্মকর্তা তিনদিনের এই প্রশিক্ষণ কর্মশালায় অংশ নিয়েছেন।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো ফখরুল ইসলাম বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বুধবার থেকে তিনদিন ব্যাপী কক্সবাজার ১ আসনের চকরিয়া উপজেলার কেন্দ্র ভিত্তিক ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ শুরু হয়েছে।
গত দুইদিন জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপার উপস্থিত থেকে ভোটগ্রহণ কর্মকর্তাগণের প্রশিক্ষণ কর্মশালায় দিকনির্দেশনা মুলক বক্তব্য দিয়েছেন।

তিনি বলেন, প্রশিক্ষণ কর্মশালায় জেলা প্রশাসক ও পুলিশ সুপার দুইজনেই বার্তা দিয়েছেন একটি অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে সবাইকে সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে। জেলা প্রশাসক এও জানিয়ে দিয়েছেন, নির্বাচনী মাঠে কে কোন দলের প্রার্থী তা ভোটগ্রহণ কর্মকর্তাদের কাছে বিবেচ্য বিষয় না। সেটি মাথায় রেখে সবাইকে নিরপেক্ষ ভুমিকা পালন করতে হবে। #

পাঠকের মতামত: