ঢাকা,মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪

ট্রলারে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৬

কক্সবাজার প্রতিনিধি :: কক্সবাজারে মাছ ধরার ট্রলারে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় দগ্ধ শফিকুল ইসলাম নামের আরও এক জেলের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) রাত ১২টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহসান মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, বিস্ফোরণে আহত শফিকুল ইসলাম হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। বিস্ফোরণে তার শ্বাসনালি দগ্ধ হয়েছিল।
এ নিয়ে ট্রলারে বিস্ফোরণের ঘটনায় ৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে আইয়ুব আলী নামে একজনকে উন্নত চিকিৎসার জন্য গত শনিবার ঢাকায় নিয়ে যাওয়ার পথে মারা যান। গত সোমবার ওসমান গণি নামে আরেকজন চমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এর এক দিনের মাথায় মঙ্গলবার আরও তিনজনের মৃত্যু হয়।

এর আগে শুক্রবার সেপ্টেম্বর সকালে কক্সবাজার বিমানবন্দর সড়কের বাঁকখালী নদীর নুনিয়ারছড়া ঘাটে নোঙর করা একটি মাছ ধরার ট্রলারে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে দগ্ধ হয় ১২ জেলে। এদের মধ্যে ১০ জনকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়।
তারা হলেন: দীন মোহাম্মদ, রহিম উল্লাহ, আইয়ুব আলী, শাহীন, ওসমান গনী, শফিকুল ইসলাম, রফিকুল ইসলাম, রহিম উল্লাহ, মইন আহমেদ, আরমান।
এদের মধ্যে এই পর্যন্ত ৫ জনের মৃত্যু হয়েছে। বাকি পাঁচ জনের মধ্যে একজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার শেখ হসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। বাকি চারজনের মধ্যে দুই জন চমেক হাসপাতালের আইসিইউতে ও দুইজন বার্ন ও প্লাস্টিক সার্জারি ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।

পাঠকের মতামত: