ঢাকা,মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪

বরইতলী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতির বিরুদ্ধে প্রকাশিত সংবাদের প্রতিবাদ

:: প্রকাশিত সংবাদের প্রতিবাদ ::

গতকাল ২৩ জুলাই/২৩, কক্সবাজার থেকে প্রকাশিত দৈনিক কক্সবাজার, দৈনিক আজকের কক্সবাজারসহ বিভিন্ন পত্রিকা ও অনলাইন পত্রিকায় “বরইতলী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতির বিরুদ্ধে অনিয়মের অভিযোগ“ শিরোনামে প্রকাশিত সংবাদটি আমাদের দৃষ্টিগোচর হয়েছে।

প্রকাশিত সংবাদটি মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন। কিছু কুচক্রিমহলের ইন্ধনে ষড়যন্ত্র মুলকভাবে বিদ্যালয়ের শান্তিপুর্ণ পরিবেশ নষ্ট করার জন্য একের পর এক এসব মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশ করে যাচ্ছে। আমরা বিদ্যালয় পরিচালনা কমিটি, ছাত্র-শিক্ষক ও অভিভাবক মহলের পক্ষ থেকে পত্রিকায় প্রকাশিত এসব মিথ্যা ও বানোয়াট সংবাদের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি।

বরইতলী উচ্চ বিদ্যালয়ের দুর্নীতিবাজ প্রধান শিক্ষক (সাবেক) নুরুল আবছার ভুয়া বিল-ভাউচারের মাধ্যমে বিদ্যালয়ের প্রায় কোটি টাকা আত্বসাতের অভিযোগে বিধিমোতাবেক তাকে বহিস্কার করা হযেছে। ওই প্রধান শিক্ষক প্রতারণা করে গত ১০ বছরে বিদ্যালয়ের আয়ের ৮১ লাখ টাকা ব্যাংকে জমা করার জন্যে নিয়ে গেলেও তিনি ওই টাকা ব্যাংকে জমা না করে আত্বসাত করেছে বলে দাবী করেন বিদ্যালয় পরিচালনা কমিটি।

ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ গঠিত তদন্ত কমিটির মাধ্যমে তদন্ত করে প্রমানিত হওয়ায় তাকে তিনবার কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। তিনি নোটিশ গ্রহণ না করায় ফের পোষ্ট অফিসের মাধ্যমে রেজিষ্টি করে পাঠানো নোটিশও তিনি গ্রহণ করেনি।

গত ১০ বছরে তিনি ভুয়াবিল-ভাউচার তৈরী করে প্রায় কোটি টাকার আত্বসাতের সকল প্রমানাদি বিদ্যালয় পরিচালনা কমিটির কাছে সংরক্ষিত আছে।

এসব দুর্নীতির প্রমানাদি নিয়ে বিদ্যালয় পরিচালনা কমিটির অনুমতি সাপেক্ষে ওই প্রধান শিক্ষক নুরুল আবচারের বিরুদ্ধে প্রয়োজনীয় সকল প্রমানাদিসহ দুদক পরিচালক, প্রধান মন্ত্রীর কার্যালয়, মহাপরিচালক মাউশি, মন্ত্রনালয়ের সচিব, শিক্ষাবোর্ডসহ সরকারের বিভিন্ন দপ্তরে অধিকতর দন্তের জন্য লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।

এছাড়াও ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে চকরিয়া জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে আত্বসাতকৃত টাকা উদ্ধার ও প্রতারণার দায়ে দুটি মামলা দায়ের করা হয়েছে। মামলা দুটিও বিচারাধীন রয়েছে।

তাই প্রকাশিত এসব মিথ্যা ও বানোয়াট সংবাদে বিভ্রান্ত না হওযার জন্য অনুরোধ জানিয়েছেন “বরইতলী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটি। প্রতিবাদকারী: বরইতলী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটি।

পাঠকের মতামত: