ঢাকা,মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪

ক্যান্সার আক্রান্ত মায়মুনার চিকিৎসা সহায়তায় এসএসসি’৯৯ ব্যাচ কক্সবাজার

সোয়েব সাঈদ ::
কক্সবাজার সদর উপজেলার খুরুশকুশ ইউনিয়নের টাইমবাজার এলাকার ক্যান্সার আক্রান্ত এসএসসি পরীক্ষার্থী মায়মুনা আকতারের চিকিৎসা সহায়তায় এগিয়ে এসেছে দেশের প্রথম জেলা ভিত্তিক ব্যাচ সংগঠন এসএসসি’৯৯ ব্যাচ কক্সবাজার শাখা। সম্প্রতি সংগঠনের পক্ষ থেকে মায়মুনা আকতারের পরিবারকে অর্থ সহায়তা হস্তান্তর করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন- এসএসসি’৯৯ ব্যাচ কক্সবাজার জেলা শাখার সভাপতি হাসান মাহমুদ চৌধুরী, সহ সভাপতি মোহাম্মদ আলী, সাবেক সফল সভাপতি শওকত ওসমান ফারুক, যাকাত ফান্ডের আহবায়ক জকির আলম জহিরসহ সংগঠনের সদস্য ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এসএসসি’৯৯ ব্যাচ কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক অহিদুল ইসলাম ভুট্টো জানিয়েছেন- এসএসসি’৯৯ ব্যাচ কক্সবাজার জেলার অন্যতম উদ্যোগ ‘যাকাত, দান ও সাদকা ফান্ড’ এর তহবিল থেকে গত ১৯ মে কক্সবাজার, টেকনাফ ও রামু উপজেলার প্রত্যন্ত এলাকায় বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে ডেউটিন-সিলিং ফ্যান, হতদরিদ্র ও অসুস্থদের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়।

ওইসময় রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়নের বড়ডেবা, দারিয়ারদিঘী এলাকার দারুল জান্নাত মহিলা মাদ্রাসায় ডেউটিন, রাবেতা মারকাযুল হুদা আল ইসলামী এতিমখানায় সিলিং ফ্যান প্রদান করা হয়। এছাড়া কক্সবাজার, টেকনাফ ও রামু উপজেলায় এসএসসি ৯৯ ব্যাচের মৃত্যুবরণকারি, অসহায় এবং অসুস্থ ৪জন বন্ধুর পরিবারের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান ও কক্সবাজার ঘোনারপাড়া এলাকায় জটিল রোগে আক্রান্ত এক ব্যক্তিকে অর্থ সহায়তা দেয়া হয়।

এসএসসি’৯৯ ব্যাচ কক্সবাজার জেলা শাখার সভাপতি হাসান মাহমুদ চৌধুরী জানান- প্রতি বছরের ন্যায় এবারও (২০২৩ সালে) সংগৃহীত যাকাত,দান ও সাদকা ফান্ড থেকে এসব সামগ্রী ও অর্থ বিতরণ করা হয়েছে। বন্ধুদের মাঝে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রাখার পাশাপাশি এসএসসি ৯৯ ব্যাচ প্রতিবছর দেশ ও জনকল্যাণমূলক কর্মকান্ড বাস্তবায়ন করে আসছে।
“বন্ধুত্বের সুঁতোয় বাঁধিব সাম্য” এ প্রতিপাদ্যে ৯৯ ব্যাচ’ কক্সবাজার শাখার উদ্যোগে প্রতিবছর সদস্যদের পারিবারিক মিলনমেলা, ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা, ইফতার মাহফিল আয়োজন করা হয়। চলতি বছর সংগঠনটি বৃহৎ পরিসরে সফলভাবে ২ যুগ পূর্তি উৎসব আয়োজন করে।

পাঠকের মতামত: