ঢাকা,বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪

স্মার্ট বাংলাদেশ বিনির্মানের ভিত্তি তৈরি করে দিয়েছেন শেখ হাসিনা

কক্সবাজারে গণপূর্ত ও মন্ত্রণালয়ের উদ্যোগে ৪র্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় বিষয় ভিত্তিক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩ জুন) সকালে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের উদ্যোগে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) এর সম্মেলন কক্ষে কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

দু্ইদিন ব্যাপী এ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপুর্ত মন্ত্রণালয়ের সচিব কাজী ওয়াছি উদ্দিন।

তিনি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশ গড়তে সরকারের নেয়া পরিকল্পনাগুলো যথাযথভাবে বাস্তবায়ন করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি টেকসই উদ্ভাবনী বুদ্ধিদীপ্ত ও জ্ঞাননির্ভর স্মার্ট বাংলাদেশ বিনির্মানের ভিত্তি তৈরি করে দিয়েছেন। এই ভিত্তির ওপর দাড়িয়ে ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ বিনির্মানের স্বপ্ন পূরনে স্মার্ট বাংলাদেশ গঠনের বর্তমান উদ্যোগ সমুহ কার্যকর ভূমিকা রাখবে। তাই স্মার্ট বাংলাদেশ গঠনে প্রধানমন্ত্রীর পরিকল্পনা সমুহ বাস্তবায়নে সরকারি কর্মকর্তাদের আন্তরিকতার সাথে কাজ করতে হবে।’

কর্মশালায় সভাপতিত্ব করেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. অলিউল্লাহ, এনডিসি
উক্ত কর্মশালায় রাজউক চেয়ারম্যান (সচিব) মো: আনিছুর রহমান মিঞা, কউক চেয়ারম্যান কমোডর (অব.) মোহাম্মদ নুরুল আবছার, গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. শামীম আখতার, এনএইচএ চেয়ারম্যান মো. মুনিম হাসান বক্তব্য রাখেন।

কর্মশালায় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, যুগ্মসচিব, দপ্তর সংস্থার প্রধানসহ অন্যান্য কর্মকর্তারা অংশ নেন।

পাঠকের মতামত: