ঢাকা,বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪

অসৎ উপায়ে বাঁধা দেয়ায়

ঈদগাঁও দাখিল পরীক্ষা কেন্দ্র ভারপ্রাপ্ত কর্মকর্তাকে হুমকির অভিযোগ!

আনোয়ার হোছাইন ঈদগাঁও, কক্সবাজার ::  কক্সবাজারের দাখিল পরীক্ষা কেন্দ্র ২, ভেন্যু ঈদগাঁ আলমাছিয়া ফাজিল ডিগ্রি মাদ্রাসা) এ চলমান দাখিল পরীক্ষায় অংশগ্রহণকারী কতিপয় পরীক্ষার্থীকে অসৎ উপায় অবলম্বনে বাঁধা দেয়ায় দায়িত্বপ্রাপ্ত ভারপ্রাপ্ত কর্মকর্তা ও শিক্ষকদের প্রাণ নাশের হুমকির গুরুতর অভিযোগ উঠেছে কতিপয় পরীক্ষার্থীর বিরুদ্ধে । এ ঘটনায় কেন্দ্র সচিব মনছুর আলম থানায় অভিযোগ দায়ের করেছেন।

প্রাপ্ত অভিযোগে জানা যায়, চলমান দাখিল পরীক্ষা কেন্দ্র কক্সবাজার ২ এর দায়িত্বপ্রাপ্ত ভারপ্রাপ্ত কর্মকর্তা উপজেলা একাডেমিক সুপার ভাইজার রাশেদুল হাসান মো: মহিউদ্দিন ও কেন্দ্রের অপরাপর কর্মকর্তা ও শিক্ষকবৃন্দ শুরু থেকেই সুষ্ট ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা গ্রহণে নানা উদ্যোগ নেন।

পরীক্ষার্থীরা যাতে অসৎ উপায় অবলম্বন করতে না পারে তা নিয়ে সচেষ্ট ছিলেন দায়ীত্বপ্রাপ্ত ভারপ্রাপ্ত কর্মকর্তা ও অপরাপর দায়ীত্বরতরা । এতে অসৎ উপায় অবলম্বনে বাঁধা সৃষ্টি হওয়ায় কতিপয় পরীক্ষার্থী দিন দিন ক্ষিপ্ত হতে থাকে।

সর্বশেষ বিগত ৯ মে বাংলা প্রথম পত্রের পরীক্ষা শেষে ভারপ্রাপ্ত কর্মকর্তার কেন্দ্রের মাঠে রাখা মোটরসাইকেলে এ ব্যবহৃত হেলমেট না দেখে খুঁজতে থাকেন। না পেয়ে পরে সিসি ক্যামরা ফুটেজ দেখে নিশ্চিত হয় হেলমেটটি কতিপয় পরীক্ষার্থী নিয়ে কেন্দ্রের বাইরে রাস্তায় ছুড়ে ফেলে এবং ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে অসৎ উপায় অবলম্বনে বাঁধা সৃষ্টিকারী শিক্ষক ও কর্মকর্তাদের গালিগালাজ করে প্রাণনাশের হুমকি দেয় বলে অভিযোগে উল্লেখ করা হয়। এতে অবশিষ্ট পরীক্ষা সুষ্ঠু ভাবে সম্পন্নে জীবনের নিরাপত্তা ও সৃষ্ট ঘটনা সুষ্ঠু তদন্ত পূর্বক জড়িতদের বিরুদ্ধে ব্যাবস্থা নিতে উক্ত ঘটনায় জড়িত মামুনুর রশিদ ও আব্দুর নুর রিহাম নামের দুই পরীক্ষার্থীসহ তাদের সহযোগী আরও ৩০/৪০ জনকে বিবাদী করে ১০ মে ঈদগাঁও থানায় অভিযোগ দায়ের করেছেন কেন্দ্র সচিব মওলানা মনছুর আলম ।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: গোলাম কবির অভিযোগের সত্যতা নিশ্চিত করে বলেন, সৃষ্ট ঘটনা তদন্ত করে এর পেছনে কোন ইন্ধন আছে কিনা খতিয়ে দেখা হবে ।

পাঠকের মতামত: