ঢাকা,বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০২৪

দুইদিনের মেরিন সিটি

 ক্বেরাত ও হামদ-নাত প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন রিফাত নাঈম ও গিয়াস উদ্দিন

নিজস্ব প্রতিবেদক
প্রথমবার আয়োজিত মেরিন সিটি ক্বেরাত ও হামদ-নাত প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন ক্বিরাতুল কুরআন মাদরাসার শিক্ষার্থী রিফাত মুহাম্মদ নাঈম ও গর্জনিয়া ফইজুল উলুম মাদ্রাসার শিক্ষার্থী গিয়াস উদ্দিন। ক্বেরাত প্রতিযোগিতায় রিফাত মুহাম্মদ নাঈম ও হামদ-নাত প্রতিযোগিতায় গিয়াস উদ্দিন চ্যাম্পিয়ন হন।

প্রতিযোগিতায় ক্বেরাত বিভাগে রানার্স-আপ হয়েছেন কক্সবাজার মা’হাদ আন নিবরাসের শিক্ষার্থী মো. মুশফিকুর রহমান। আর হামদ-নাত বিভাগে রানার্স-আপ হয়েছেন রামু সরকারি কলেজের শিক্ষার্থী তানজিমুল হাসান।

এছাড়াও প্রতিযোগিতায় তৃতীয় হয়েছেন ক্বেরাত বিভাগে আহলুল কুরআন আন্তর্জাতিক হিফয মাদরাসার শিক্ষার্থী শাহ তাসনিমুল হাসান জুনাইদ ও হামদ-নাত বিভাগে তেতৈয়া তাহফিমুল কুরআন মাদ্রাসার শিক্ষার্থী কায়ছার উদ্দিন।

সোমবার ও মঙ্গলবার (১০ ও ১১ এপ্রিল) কক্সবাজার ইনস্টিটিউট ও পাবলিক লাইব্রেরীর শহীদ সুভাষ হলে দুইদিনের এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। কক্সবাজার জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের আড়াই শতাধিক শিক্ষার্থী এই প্রতিযোগিতায় অংশ নেন।

প্রতিযোগিতার মূল উদ্যোক্তা মেরিন সিটি গ্রুপ অব কোম্পানিজের চেয়ারম্যান এএমজি ফেরদৌস এবং জেলার স্বনামধন্য একদল আলেম ও সাংবাদিক বিজয়ী প্রতিযোগীদের হাতে পুরস্কার তুলে দেন। পুারপ্রাপ্ত প্রতিযোগীদের মধ্যে বেশ কয়েকজন আন্তর্জাতিক মানের ক্বারী ও ইসলামী সঙ্গীত শিল্পীর সন্ধান মিলেছে।

মেরিন সিটি কল্যাণ তহবিলের আর্থিক সহায়তায় লিংক রোড মেরিন সিটি হাসপাতাল ও মাল্টিমিডিয়া নিউজ চ্যানেল ডিএনএন এইচডি’র ব্যবস্থাপনায় আয়োজিত এই প্রতিযোগিতায় প্রতিটি ইভেন্টে ১০ জনকে পুরস্কৃত করা হয়েছে। এতে প্রথম পুরস্কার ১০ হাজার টাকা, দ্বিতীয় পুরস্কার ৭ হাজার টাকা, তৃতীয় পুরস্কার ৫ হাজার টাকা এবং চতুর্থ থেকে দশম পর্যন্ত প্রতিজনকে ২ হাজার টাকা করে পুরস্কার, মেডেল ও সনদ দেয়া হয়। দু’টি ইভেন্টে ২০ জন প্রতিযোগী পুরস্কার পাবেন।

এবারের প্রতিযোগিতায় ক্বেরাত বিভাগে চতুর্থ থেকে দশম স্থান অধিকার করেছেন চতুর্থ পোকখালী আল জামিয়া আল এমদাদিয়ার মো. হুসাইন আহমদ, পঞ্চম বায়তুশ শরফ শাহ কুতুব উদ্দিন হিফযখানার আবু হুজাইফা মুহাম্মদ লাবিদ, ষষ্ট বড় বাজার জামে মসজিদ কমপ্লেক্স এতিমখানা ও হাফেজখানার আবু ওবাইদা সিদ্দিকী, ৭ম কক্সবাজার তানযীমুল উম্মাহ হিফয মাদরাসার রাইয়ান মোস্তফা তাহসিন, ৮ম দারুল ইরফান মাদরাসার সিফাত বিন আবদুর রশিদ, ৯ম পাহাড়তলী রহমানিয়া মাদ্রাসার তাওকীর নূর নুফাইছ ও ১০ম রামু আজিজুল উলুম মাদ্রাসার মো. তানভীরুল হাসান।

হামদ-নাত বিভাগে চতুর্থ থেকে দশম স্থান অধিকার করেছেন চতুর্থ আনোয়ারুল উলুম মাদ্রাসার হুমায়ুন কবির পারভেজ, পঞ্চম পোকখালী আইডিয়াল স্কুলের জয়নাল আবেদিন, ৬ষ্ট ডুলাহাজারা ডিগ্রী কলেজের মো. মনির উদ্দিন হৃদয়, ৭ম কক্সবাজার মা’হাদ আন নিবরাসের মো. মুশফিকুর রহমান, ৮ম কক্সবাজার সিটি কলেজের তারেক আজিজ, ৯ম রাজাপালং এম.উ ফাজিল মাদ্রাসার ওসামাহ রহিম রাহী ও ১০ম কক্সবাজার ইন্টারন্যাশনাল স্কুলের হৃত্বিক দেবনাথ।

এবারের হামদ-নাত প্রতিযোগিতায় দু’জন হিন্দু ধর্মাবলম্বী শিক্ষার্থী অংশ নিয়েছিলেন। তারা দু’জন আপন ভাই-বোন। এদের মধ্যে ছোট ভাই হৃত্বিক দেবনাথ পুরস্কার জিতেছে।

সমাপনী অনুষ্ঠানে মূল বক্তব্য দেন প্রতিযোগিতা আয়োজনের প্রধান উদ্যোক্তা মেরিন সিটি গ্রুপ অব কোম্পানিজের চেয়ারম্যান এএমজি ফেরদৌস। সমাপনী বক্তব্য রাখেন মেরিন সিটি ক্বেরাত ও হামদ-নাত প্রতিযোগিতা-২০২৩ বাস্তবায়ন কমিটির আহবায়ক জ্যৈষ্ট সাংবাদিক আনছার হোসেন।

 

পাঠকের মতামত: