ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

কক্সবাজারে বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে জয় দিয়ে যাত্রা শুরু মহেশখালীর

জহিরুল ইসলাম, কক্সবাজার ::
কক্সবাজারে উপজেলা পর্যায়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান (বালক) ও বঙ্গবন্ধু শেখ ফজিলাতুন্নেছা (বালিকা) অনূর্ধ্ব-১৭ জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট শুরু হয়েছে। জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া অফিস আয়োজিত উদ্বোধনী খেলায় বালকে মুখোমুখি হয় মহেশখালী ও উখিয়া। তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলায় কোন দলই গোলের দেখা পায়নি। ফলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। এতে ৪-৩ গোলে উখিয়াকে হারায় মহেশখালী।

বালিকায় মুখোমুখি হয় মহেশখালী ও উখিয়া উপজেলা। বৃষ্টিভেজা ম্যাচে উখিয়াকে ১-০ গোলে হারায় মহেশখালী। জয়ের নায়ক ৯নং জার্সিধারী মৌসুমি ও ১০ নং জার্সিধারী সুমাইয়া। ম্যাচ সেরার মুকুটও লুপে নেয় সুমাইয়া। এর আগে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ।

এসময় তিনি বলেন, “স্বাধীন সার্বভৌম রাষ্ট্র গঠনে জাতির পিতার স্মরণে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলের আয়োজন করা হচ্ছে। বঙ্গবন্ধুর কর্মজীবনে সবসময় তাকে অনুপ্রাণিত করা বেগম ফজিলাতুন্নেসা মুজিবকে স্মরণ করে বঙ্গমাতা গোল্ডকাপের আয়োজন করা হয়েছে।

আমি বিশ্বাস করি এই টুর্নামেন্ট লেখাপড়ার পাশাপাশি কিশোর-কিশোরীদের শারীরিক ও মানসিক বিকাশে ভূমিকা রাখবে। মাদক ও জঙ্গিবাদ থেকে খেলাধুলা তাদের দূরে রাখতে সহায়তা করবে। এই টুর্নামেন্টে জাতীয় পর্যায়ের খেলোয়াড় তৈরি হবে। এই ধরনের উদ্যোগে সবার সহযোগিতা কামনা করছি।”

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাহিদ ইকবালের সভাপতিত্বে অনুষ্ঠানে গেস্ট অব অনার ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা।

বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মো. হাসানুজ্জামান, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান ও কক্সবাজার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো. মুজিবুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি চকরিয়া উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল করিম সাঈদী, সদর অ্যাসিল্যান্ড জিল্লুর রহমান, পর্যটন সেলের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মুরাদ ইসলাম, জেলা ক্রীড়া অফিসার মাঈন উদ্দিন মিলকী, নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাংশু বিশ্বাস, জেলা ক্রীড়া লেখক সমিতির সভাপতি মাহবুবুর রহমান ও জেলা রেফারি অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আবুল কাশেম কুতুবী প্রমুখ ।

পাঠকের মতামত: