ঢাকা,মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪

চকরিয়ার বানিয়াছড়া বাজার থেকে টাকা আদায় না করতে নির্দেশ

স্টাফ রিপোর্টার, চকরিয়া :: চকরিয়া উপজেলা বরইতলী ইউনিয়নের বানিয়াছড়া ষ্টেশন হতে গুদীর নাম দিয়ে টাকা আদায়ের অভিযোগ উঠেছে। সেখানে সাধারণ কৃষকের উৎপাদিত পন্য, সবজি, বাঁশ, ছন ও লাকড়ি বিক্রি করতেন। অথচ সেখানে স্থায়ী কোন গুদী না থাকা সত্বেও একটি চক্র জোরপূর্বকভাবে কৃষককের কাছ থেকে অবৈধভাবে টাকা আদায় করছেন। এতে সাধারণ কৃষকরা প্রতিবাদ করলে উল্টো তাদেরকে নানাভাবে হয়রানি করেন চক্রটি।

এদিকে গত ১৮ মে বানিয়াছড়া গুদীর নাম দিয়ে টাকা আদায় না করতে নির্দেশ দিয়েছেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান।
তিনি বলেন, বানিয়াছড়া ষ্টেশনে বিভিন্ন সবজি, ছন ও বাঁশ বিক্রির সময় সাধারণ কৃষকের কাছ থেকে অবৈধভাবে টোলের নামে টাকা আদায় করতেন। ওইস্থানে সাধারণ কৃষকরা বেচা বিক্রি করলেও টোল উঠানোর জন্য কাউকে বৈধ অনুমতি দেওয়া হয়নি। কিন্তু একটি চক্র সেখানে সাধারণ কৃষককের কাছ থেকে নিয়মিতভাবে টাকা উত্তোলন করে যাচ্ছে। স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে ১৮ মে অবৈধ টাকা আদায় নিষেধ করা হয়েছে।

স্থানীয় বাসিন্দা নুরুল ইসলাম বলেন, তিনি বাদী হয়ে গত ১৯ এপ্রিল চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগটি আমলে নিয়ে গত ১০ মে আমাকে এবং বরইতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে নোটিশ দেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা। এরপ্রেক্ষিতে গত ১৮ মে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে উভয় পক্ষের উপস্থিতিতে বানিয়াছড়া গুদী বা রাস্তার উপর থেকে কোন ধরণের টাকা আদায় না করার জন্য ইউপি চেয়ারম্যানকে উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্দেশ দেন। পাশাপাশি কেউ অবৈধ টাকা আদায়ের চেষ্ঠা করলেও তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

পাঠকের মতামত: