ঢাকা,মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪

পালিয়ে গেছে ঘাতক

চকরিয়ায় ছুরিকাঘাতে চিংড়ি ঘেরের কর্মচারীকে হত্যা

এম জিয়াবুল হক, চকরিয়া
কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নে তুচ্ছ বিষয়ের জেরে ছুরিকাঘাতে আজিজুর রহমান (৩০) নামে এক চিংড়ি ঘের কমর্চারীকে হত্যা করা হয়েছে । মঙ্গলবার (২ মে) রাত আনুমানিক সাড়ে আটটার দিকে স্থানীয় নতুন ঘোনা চিংড়ি ঘেরে ঘটেছে এ হত্যাকাণ্ডের ঘটনা। নিহত আজিজুর রহমান ডুলাহাজারা ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের দক্ষিণ বালুচর এলাকার ছালেহ আহমদ এর ছেলে। অপরদিকে অভিযুক্ত ঘাতক ইসহাক ও নতুনঘোনা নামক চিংড়ি ঘেরটির মালিক জমির উদ্দিনের বাড়ি চকরিয়া পৌরসভার পালাকাটা এলাকায়।

নিহতের পরিবার সদস্য ও প্রত্যক্ষদর্শী লোকজন জানান, ঘের কর্মচারী আজিজুর রহমান স্থানীয় মোহাম্মদ এহেছানের চিংড়ি ঘেরের কাজ করতেন।
এদিন রাত আনুমানিক আটটার দিকে নিজ বাড়ি থেকে কর্মস্থল চিংড়ি ঘেরে যাচ্ছিলেন। ওইসময় নতুন ঘোনা এলাকায় পৌছালে ঘেরের মালিক জমির উদ্দিনের কর্মচারী মোহাম্মদ ইসহাক তাকে গতিরোধ করে আগের দিন নিয়ে যাওয়া একটি বৈদ্যুতিক বাল্ব এখন দিতে বলে।

এসময় একপর্যায়ে আজিজুর রহমান কিছুক্ষণ পরে বাল্বটি এনে দেবে জানালেও অভিযুক্ত ঘের কর্মচারী ইসহাক তাতে ক্ষিপ্ত হয়ে উঠেন। ওইসময় দুইজনের মধ্যে তর্কাতর্কির ঘটনা ঘটে। এসময় অভিযুক্ত কর্মচারী ইসহাক ঘেরের বাসা থেকে ছুরি নিয়ে এসে আজিজুর রহমানের পেটে ঢুকিয়ে দেয়।
এ অবস্থায় তার শোর-চিৎকারে আশপাশের চিংড়ি ঘের থেকে লোকজন এগিয়ে আসলে ঘটনাস্থল থেকে ঘাতক ইসহাক পালিয়ে যায়।
এর পরপর প্রত্যক্ষদর্শী লোকজন আশঙ্কাজনক অবস্থায় ছুরিকাঘাতে আহত আজিজুর রহমানকে উদ্ধার করে রাত আনুমানিক নয়টার দিকে চকরিয়া উপজেলা সরকারি হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা: সিরাজুম মুনির তাকে মৃত্যু ঘোষণা করেন।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)চন্দন কুমার চক্রবর্তী বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, তুচ্ছ বিষয় নিয়ে তর্কাতর্কির জেরে চিংড়ি ঘের কর্মচারীকে ছুরিকাঘাত করা হয়েছে। হাসপাতালে নেয়ার পথে ওই ঘের কর্মচারী মারা গেছেন।
ওসি বলেন, এ ঘটনায় পুলিশের একাধিক টিম ঘটনাস্থল ও আশপাশ এলাকায় ঘাতককে গ্রেফতারে অভিযান চালাচ্ছে। আশাকরি ঘাতককে সহসা গ্রেফতার করা সম্ভব হবে।

পাঠকের মতামত: