ঢাকা,মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪

জাতীয় শোকদিবসের আলোচনা সভায় সালাহউদ্দিন সিআইপি

বঙ্গবন্ধুর নেতৃত্বে পরাধীনতার শৃঙ্খল ভেঙ্গে ছিনিয়ে এনেছিল মহান স্বাধীনতা

স্টাফ রিপোর্টার, চকরিয়া ::  কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সালাহ উদ্দিন আহমেদ সিআইপি বলেছেন, জাতির পিতার দূরদর্শী ও বলিষ্ঠ নেতৃত্বে বাঙালি জাতি পরাধীনতার শৃঙ্খল ভেঙ্গে ছিনিয়ে এনেছিল মহান স্বাধীনতা। সদ্য স্বাধীন যুদ্ধবিধ্বস্ত দেশে বঙ্গবন্ধু শেখ মুজিব যখন সমগ্র জাতিকে নিয়ে সোনার বাংলাদেশ গড়ার সংগ্রামে নিয়োজিত, তখনই স্বাধীনতাবিরোধী যুদ্ধাপরাধী চক্র পরিবারের বেশিরভাগ সদস্যদের হত্যা করে।
বৃহস্পতিবার (৩১ আগস্ট) বিকাল তিনটার দিকে জাতীয় শোক দিবস উপলক্ষে চকরিয়া উপজেলার বরইতলীর পহরচাঁদা এলাকায় পহরচাঁদা জাতীয় শোকদিবস উদযাপন পরিষদের উদ্যোগে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
প্রবীণ আওয়ামী লীগ নেতা সেলিম উল্লাহ বাহাদুরের সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগ সদস্য এটিএম জিয়া উদ্দিন চৌধুরী জিয়া, চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সাবেক আহবায়ক প্রফেসার গিয়াস উদ্দিন, মাতামুহুরী থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মহসিন বাবুল, পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি সাংবাদিক জহিরুল ইসলাম, সাবেক সাংগঠনিক সম্পাদক সাংবাদিক মিজবাউল হক ও যুবলীগ নেতা আইয়ুব খান মিন্টু।
তিনি আরও বলেন, এই হত্যার মধ্যদিয়ে তারা বাঙালি জাতির ঐতিহ্য, সংস্কৃতি ও অগ্রযাত্রাকে স্তব্ধ করতে চেয়েছিল। ঘাতকদের উদ্দেশ্যই ছিল অসাম্প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশের রাষ্ট্রকাঠামোকে ভেঙে আমাদের কষ্টার্জিত স্বাধীনতাকে ভূলুণ্ঠিত করা।

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার-১ আসনে আওয়ামী লীগের প্রার্থীর পরিবর্তন দরকার। জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন কর্মকান্ড গুলো জনগণের দৌরগোড়ায় পৌছে দিতে সৎ ও যোগ্য প্রার্থী প্রয়োজন রয়েছে বলে জানান তিনি।

পাঠকের মতামত: